বিস্তারিত

মাদক সম্রাট গুজম্যানের প্রতি অমানবিক আচরণের অভিযোগ

bdnews, bd news, bangla news, bangla newspaper , bangla news paper, bangla news 24, banglanews, bd news 24, bd news paper, all bangla news paper, bangladeshi newspaper, all bangla newspaper, all bangla newspapers, bangla news today,prothom-alo. ছবি : সংগ্রহকৃত

মেক্সিকোর কারাগারে আটক মাদক সম্রাট ‘এল চাপো’ গুজম্যান এর প্রতি অমানবিক আচরণের অভিযোগ তুলেছে তার আইনজীবী ও পরিবারের সদস্যরা। তবে অমানবিক আচরণের অভিযোগ উড়িয়ে দিয়ে, গুজম্যানের প্রতি দেশবাসীর সহানুভূতি সৃষ্টি করে সাজা কমানোর উদ্দেশ্যেই এই মিথ্যা অভিযোগ তোলা হয়েছে বলে দাবি করছে কারা কর্তৃপক্ষ।

শুক্রবার গুজম্যানের আইনজীবী ও তার বোন এ অভিযোগ তোলে। অভিযোগে বলা হয়, গুজম্যানকে মানসিকভাবে অত্যাচার করছে কারা-পুলিশ। তাকে রাতে ঘুমাতে দেয়া হচ্ছে না এবং ঠিকমত খাবার ও শীতের কাপড় দেয়া হচ্ছে না। এছাড়াও তাকে পরিবারের সাথে দেখা করতে না দেয়ারও অভিযোগ করেন তারা। এমন অবস্থায় তাকে যুক্তরাষ্ট্রের কোন কারাগারে স্থানান্তরিত করা হোক- এমনটাই চাইছেন গুজম্যান ও তার স্বজনরা।

এর আগে গুজম্যানকে বিশ্বের সবচেয়ে বড় মাদক পাচারকারী আখ্যা দিয়ে তাকে ধরিয়ে দিতে ৫০ লাখ ডলার পুরষ্কার ঘোষণা করে যুক্তরাষ্ট্র। গুজম্যানের বিরুদ্ধে এ পর্যন্ত ৩ বার জেল পালানোর অভিযোগ রয়েছে।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : স্টাফ রিপোর্টার