বিস্তারিত

মাওলানা সাদের যোগ দেওয়া ঠেকাতে এয়ারপোর্টে বিক্ষোভ

ছবি : সংগ্রহকৃত

bd news,bdnews,bdnews24,bdnews24 bangla,bd news 24,bangla news,bangla,bangla news paper,all bangla newspaper,bangladesh newspapers,all bangla newspaper,bangla news paper,bangladesh newspapers,all bangla newspapers,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers,bdnews,bangla news,bangla newspaper,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers

টঙ্গীর তুরাগতীরে অনুষ্ঠিতব্য বিশ্ব ইজতেমায় ভারতের মাওলানা মোহাম্মদ সা’দের আগমন ঠেকাতে হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর সড়কে বিক্ষোভ করছে তাবলিগকর্মী ও কওমিপন্থী আলেমদের একাংশ। এর ফলে ওই গুরুত্বপূর্ণ ও ব্যস্ততম সড়তে যান চলাচল ব্যাহত হচ্ছে। এতে ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রীরা।

পুলিশ জানায়, আজ বুধবার সকাল ১০টা থেকে বিমানবন্দর সড়কে এ বিক্ষোভ শুরু হয়। পরে তা বাড়তে থাকে। একপর্যায়ে দুই পাশের যান চলাচল থমকে যায়।

সরকারের সিদ্ধান্ত অমান্য করে মাওলানা মোহাম্মদ সা’দ তাবলিগ জামাতে অংশ নিতে ঢাকায় এসেছেন বলে বিক্ষোভ-সমাবেশে অভিযোগ করেন বিক্ষুব্ধরা। তাঁরা সা’দকে দিল্লিতে ফেরত পাঠানোর দাবি জানান।

এ ব্যাপারে বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, এখানে তাবলিগ জামাতের আলেমরা বিক্ষোভ করছেন। বিমানবন্দরের পূর্বপাশে তাঁরা এই বিক্ষোভ করছেন। এতে করে ভোগান্তি পোহাতে হচ্ছে চলতি পথের যাত্রীদের।

ওসি আরো বলেন, ‘বিমানবন্দর থেকে গাজীপুর অভিমুখী রাস্তায় গাড়ি চলছে মোটামুটিভাবে, তবে বিমানবন্দর থেকে ফার্মগেট অভিমুখী রাস্তা প্রায় বন্ধই বলা চলে। খুব স্লো মুডে গাড়ি চলছে। একদিকের রাস্তা বন্ধ থাকলে তার প্রভাব তো সব দিকেই পড়ে। তাই হচ্ছে।’

প্রত্যক্ষদর্শীরা জানান, বিমানবন্দরের প্রবেশমুখেই এই বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। যেভাবে আলেমরা বিক্ষোভ করছেন, তার পেছনে একবটি ব্যানারে লেখা রয়েছে, ‘মাওলানা সা’দ সাহেবের সরকারের সিদ্ধান্ত উপেক্ষা করে বিশ্ব ইজতেমায় আসার অপচেষ্টার বিরুদ্ধে সর্বস্তরের ইমানদারদের তীব্র প্রতিবাদ ও বিক্ষোভ-সমাবেশ’।

এরই মধ্যে ভারতের তাবলিগ জামাতের মুরব্বি মাওলানা মুহাম্মদ সা’দের বাংলাদেশে আসা নিয়ে পক্ষ-বিপক্ষ দুই গ্রুপের সৃষ্টি হয়েছে। মাওলানা সা’দ আজ বাংলাদেশে আসছেন এমন খবরে তাঁকে বাংলাদেশে প্রবেশ করতে না দেওয়ার দাবিতে বিমানবন্দর বাসস্ট্যান্ড এলাকাসহ রাজধানীর কয়েকটি এলাকায় বিক্ষোভ হয়।

বিক্ষোভকারীরা বলছেন, সা’দের ‘বিতর্কিত’ বক্তব্যের কারণে তাঁরা বিরোধিতা করছেন। তাঁরা শুনেছেন, সা’দ এরই মধ্যে ঢাকা বিমানবন্দরে এসেছেন। তাঁকে সেখান থেকেই দিল্লি পাঠানোর দাবি করেন তাঁরা।

অন্যদিকে বিশ্ব ইজতেমায় সা’দের অংশগ্রহণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁনের কাছে গত সোমবার আবেদন জানিয়েছিলেন বাংলাদেশ তাবলিগ জামাতের ছয় শূরা সদস্য।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক