বিস্তারিত

মাওলানা মিজানুর রহমান আজহারীর তাফসির মাহফিল স্থগিত

ছবি : সংগ্রহকৃত

আলোচিত ইসলামী বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারীর তাফসির মাহফিলের সব কর্মসূচি আগামী মার্চ পর্যন্ত স্থগিত করা হয়েছে।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে গতকাল এক বিবৃতিতে আজহারী নিজেই এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, পারিপার্শ্বিক কিছু কারণে, এখানেই এ বছরের তাফসির প্রোগ্রামের ইতি টানতে হচ্ছে। তাই মার্চ পর্যন্ত আমার বাকি প্রোগ্রামগুলো স্থগিত করা হলো। রিসার্চের কাজে আবারও মালয়েশিয়া ফিরে যাচ্ছি। আল্লাহ রব্বুল আলামিন সুযোগ করে দিলে, আবারও দেখা হবে ও কথা হবে কোরআনের মাহফিলে, ইনশাআল্লাহ।

মাহফিলের বিষয়ে তিনি বলেন, প্রোগ্রামগুলো বাস্তবায়নে যারা সার্বিক সহযোগিতা করেছেন, তাদের সবার জন্য রইল আন্তরিক ভালোবাসা ও দোয়া। বিশেষ করে পুলিশ, প্রশাসন এবং স্থানীয় জনপ্রতিনিধিদের ঐকান্তিক প্রচেষ্টায় প্রোগ্রামগুলো সুন্দরভাবে বাস্তবায়িত হয়েছে। আল্লাহতায়ালা তাদের উত্তম প্রতিদান দিক।

তিনি আরও বলেন, এ বছর বেশির ভাগ প্রোগ্রামেই পারিবারিক ও সামাজিক ক্রাইসিস নিয়ে কথা বলেছি, পাশাপাশি কয়েকটি সূরার তাফসিরও করেছি। আশা করি, আলোচনাগুলো থেকে আপনারা উপকৃত হবেন। তিনি আরও বলেন, আমার এ জীবনের ছোট্ট অভিজ্ঞতায় যা দেখলাম, সেটা হলো আমরা আমাদের জীবনের একটা উল্লেখযোগ্য সময় কাটিয়ে দিই অন্যকে হিংসা করতে করতে। নিজেরা কাজ না করে অন্যের বিরুদ্ধে অপপ্রচার চালাতে আমরা মহাব্যস্ত। আসলে, অপপ্রচার করে তেমন কোনো লাভ নেই। আমার বিরুদ্ধে অপপ্রচারে আমি কখনো মনঃক্ষুন্ণ হই না।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক