বিস্তারিত

মস্কোগামী “এয়ার ইন্ডিয়া” মাঝপথ থেকে ফিরে এল

ছবি : সংগ্রহকৃত

দিল্লি থেকে মস্কোগামী এয়ার ইন্ডিয়ার একটি বিমানকে মাঝপথ থেকে ফিরিয়ে আনা হল। গোটা ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে অসামরিক বিমান পরিবহন নিয়ামক সংস্থা (ডিজিসিএ)।

ভারত মিশনের আওতায় রাশিয়াতে আটকে পড়া ভারতীয়দের ফিরিয়ে আনতে দিল্লি থেকে মস্কো উড়ে যাচ্ছিল এয়ার ইন্ডিয়ার একটি বিমান। বিমানে কোনও যাত্রী ছিলেন না। জানা গিয়েছে, বিমানের একজন পাইলটের করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছিল। গ্রাউন্ড ক্রু টিম সেটিকে ভুল করে নেগেটিভ পড়ে ওড়ার ছাড়পত্র দিয়েছিল। যখন ভুল ভাঙল অনেকটা দেরি হয়ে গিয়েছে। বিমান তখন উজবেকিস্তানের আকাশ সীমায়। তবে আর দেরি নয়। সঙ্গে সঙ্গে সেখান থেকেই বিমান ঘুরিয়ে দিল্লিতে ফিরে আসার নির্দেশ যায় পাইলটদের কাছে। শনিবার দুপুর সাড়ে ১২টা নাগাদ এয়ার ইন্ডিয়ার বিমানটি দিল্লিতে অবতরণ করেছে বলে এয়ার ইন্ডিয়ার এক শীর্ষ কর্তা জানিয়েছেন।

ওই বিমানের সমস্ত ক্রু মেম্বারকে কোয়ারিনটাইনে পাঠানো হয়েছে। আটকে পড়া ভারতীয়দের ফিরিয়ে আনতে খুব শীঘ্রই আরও একটি বিমান মস্কোর পথে উড়ে যাবে।

এয়ার ইন্ডিয়ার বিমানের এই ঘটনাকে হাল্কাভাবে দেখতে নারাজ অসামরিক বিমান পরিবহন নিয়ামক সংস্থা। কার ‘গাফিলতিতে’ এমন ঘটনা ঘটল ইতোমধ্যে তা তদন্ত করে দেখার নির্দেশ দেওয়া হয়েছে DGCA-র তরফে।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : নিউজ ডেস্ক