বিস্তারিত

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার জন্য পুলিশ পাবে

bdnews24, prothom-alo ছবি : সংগ্রহকৃত

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার জন্য জেলা প্রশাসকরা (ডিসি) পুলিশ চাওয়ামাত্র পাঠানোর নিশ্চয়তা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। জেলা প্রশাসক সম্মেলনের শেষদিন বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় জেলা প্রশাসনে সার্বক্ষণিকভাবে দায়িত্ব পালনের জন্য ১০ জনের টিম গঠনের প্রস্তাব দিয়েছেন ডিসিরা।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ লাইনে সব সময় পুলিশ থাকে। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) আজ বলে এসেছেন, পুলিশ লাইনে চাওয়ামাত্রই তারা (ডিসি) পুলিশ পাবেন। শুধু পুলিশই নয়, আনসারও থাকে যখন যাকে চাওয়া হবে তাকেই পাওয়া যাবে।

তিনি বলেন, শুধু পুলিশ নয় আনসারেরও টিম থাকে পুলিশ লাইনে। পুলিশ, আনসার যখন যাকে চাইবে জেলা প্রশাসক কিংবা তার প্রতিনিধি তাকে পাবেন।

মন্ত্রী বলেন, ফাঁড়ি, নৌ পুলিশ, ট্যুরিস্ট পুলিশ, শিল্প পুলিশ এগুলো আরও বৃদ্ধি, ফায়ার সার্ভিসের আরও কয়েকটি স্টেশন নতুন করে দেয়া ও সক্ষমতা বৃদ্ধির কথা জানিয়েছেন ডিসিরা।

তিনি আরো বলেন, জেলখানাগুলোর আধুনিকীকরণের প্রস্তাব ছিল, প্রস্তাব ছিল মাদকের নিরাময় কেন্দ্র করা, মাদক ব্যবসায়ী যারা আত্মসমর্পণ করছেন তাদের পুনর্বাসন করা যায় কিনা এসব বিষয়ে প্রস্তাব ছিল। আলাপ-আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত হয়েছে।

 

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক