বিস্তারিত

ভ্যালেন্টাইনস ডে স্পেশাল বাংলা সাবটাইটেল

ছবি : সংগ্রহকৃত

Movie Name – It’s A Wonderful Life(1946)

কেউ যদি জীবনে বেঁচে থাকার স্বার্থকতা খুজতে চায়, জীবনের মানে খুজতে চায় তাইলে তার জন্য “ইট’স এ ওয়ান্ডারফুল লাইফ” নামের এই মাস্টারপিসটা দেখা একান্ত আবশ্যক। আমি জানিনা আর কোন মূভিতে আমি না জন্মালে কী হত সেটা এভাবে দেখানো/বোঝানো হয়েছে কী না! জীবনকে উপলব্ধি করাতে এর চেয়ে ভাল উপায় আর কীইবা হতে পারত? যে বয়সের মানুষই এটা দেখুক না কেন এটা তাকে অনুপ্রানিত করবেই। নিশ্চয়তা দিচ্ছি একবার দেখার পর আপনিও বার বার দেখবেন এবং প্রতিবারই প্রথমবারের মত অসাধারন অনুভুতি হবে।
ফিলিপ ভ্যান ডরেন স্টার্ন এর লেখা ছোট গল্প “দ্য গ্রেটেষ্ট গিফট” এর উপর ভিত্তি করে ফ্রাংক কাপ্রা ফ্যান্টাসির মিশেলে কমেডি-ড্রামা ঘারানার এই মুভিটি পরিচালনা করেন। তিনি তার সামর্থ্যের শতভাগ দিয়েই মূভিটি পরিচালনা করেছেন এটা নিশ্চিৎভাবে বলা যায়। তিনি নিজেও বলেছেন তার পরিচালিত মূভিগুলোর মধ্যে এটাই তার সবচেয়ে প্রিয়।
জেমস স্টুয়ার্ট তার লাইফের সেরা পারফর্ম্যান্স এই মূভিতে দিয়ে গিয়েছে। জর্জ বেইলি নামের অত্যাধিক কঠিন চরিত্রের রুপায়নে সে চমৎকার দক্ষতার পরিচয় দিয়েছে। আমার মতে এটাই তার সেরা কাজ। পুরো মূভি জুড়ে জর্জ বেইলি আমাদের দেখিয়ে চলে নিজেকে খোজার পথ, কী আছে জীবনে সেটা খোজার পথ, আসলেই কী করতে চাই আমরা সেটা জানার পথ। চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দেয় আমাদের প্রত্যেকেরই গুরুত্ব আছে এই পৃথীবিতে, আমরা কেউই ফেলনা নই। এবং সব শেষে দেখিয়ে ছাড়ে যে জীবন, যতই দীর্ঘ্য আর দরিদ্রতায় মোড়ানো হোকনা কেন তা সত্যিই চমৎকার!
ম্যারি হ্যাচ চরিত্রে ডোনা রেড অসাধারন অভিনয় করেছেন। প্রানবন্ত বান্ধবী, কেয়ারিং প্রেমিকা, ডিভোটেড স্ত্রী, মমতাময়ী মা সব চরিত্রকে অসম্ভব সুন্দরভাবে ফুটিয়েছেন। উনাকে দেখে আপনার মনে হবে – আহ! এমন একজনকেই তো চাই জীবন সঙ্গী হিসেবে
মূভির কাহীনিতে যাব না। শুধু এটুকু জানুন, মূভির এক ঘন্টা এক মিনিটে গিয়ে একটা দৃশ্যের শুরু হবে এবং এক ঘন্টা তিন মিনিটে গিয়ে দেখবেন আপনি খুশিতে কেঁদে ফেলেছেন smile emoticon অবিবাহিতদের মনে একটু বেশিই নাড়া দিয়ে ফেলবে দৃশ্যটা। আর যারা আমার মত চিরকুমার থাকার ডিসিশন নিয়েছেন তাদের ডিসিশনে পরিবর্তন আসলেও আসতে পারে। তাই বলে আমার কিন্তু ডিসিশনে পরিবর্তন আসে নাই tongue emoticon
সব শেষে বল্ব জীবনে ভেঙ্গে পড়ার কিছু নেই। আপনি নিজেই জানেন না কত মানুষের জীবন আপনি বদলে দিয়েছেন। হতে পারে সেটা সামান্য দশ টাকা সাহায্য করার মাধ্যমে, এক ব্যাগ রক্ত দানের মাধ্যমে। প্রতিটা জীবনই মুল্যবান। কোন জীবনই বৃথা না। তবে হ্যা এই মূভি না দেখলেই বরং আপনার জীবন বৃথা।
মুভির মজা আরেকটু বাড়িয়ে দিতে নিয়ে এলাম বাংলা সাবটাইটেল।
মুভিটি বর্তমানে আইএমডিবির ২৫ নাম্বারে অবস্থান করছে।

Movie Download Link—- ডাউনলোড লিঙ্ক টরেন্ট –
Link 1 – https://goo.gl/ZW3YE8
Link 2 – https://goo.gl/EwkUg3

ডাউনলোড লিঙ্ক ডিরেক্ট –
Link 1 – http://goo.gl/h5tWnR
Link 2 – http://goo.gl/ugkKFN
Link 3 – http://goo.gl/Tnl1OI

IMDb – http://goo.gl/sY3YpU
Rotten Tomatoes – http://goo.gl/8eaLvL
Wikipedia – https://goo.gl/DfrNZk
বাংলা সাবটাইটেল ডাউনলোড – http://goo.gl/QdXFkN
সবাইকে ভালোবাসা দিবসের অনেক শুভেচ্ছা।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : বিডি নিউজ