বিস্তারিত

ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে পুরোপুরি প্রস্তুত কেন্দ্রীয় শহীদ মিনার

ছবি : সংগ্রহকৃত

আর্ন্তজাতিক মাতৃভাষা ও শহীদ দিবসে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে পুরোপুরি প্রস্তুত কেন্দ্রীয় শহীদ মিনার। কেন্দ্রীয় শহীদ মিনার ঘিরে নিরাপত্তাবলয় গড়ে তুলেছে আইনশৃঙ্খলা বাহিনী। চলছে শেষ মুহূর্তের রংতুলির ছোঁয়ায় আল্পনার কাজ।

একুশের প্রথম প্রহরে ভাষা শহীদ জাতীয় বীরদের শ্রদ্ধা জানাতে প্রস্তুতি একেবারেই শেষ পর্যায়ে। চলছে সড়কগুলোতে আলপনা আঁকার কাজ। এরই মধ্যে শেষ হয়েছে কেন্দ্রীয় শহীদ মিনার বেদীতে আলপনার কাজ। চলছে ধোঁয়া-মোছা।

সব ধরনের মানুষের নিরাপত্তায় ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় যানচলাচল শিথিল করা হয়েছে। রাস্তায় রাস্তায় চলছে ব্যারিকেড বসানোর কাজ। নিরাপত্তার কোন কমতি রাখেনি আইন-শৃঙ্খলা বাহিনী। পুলিশের পাশাপাশি কড়া নজরদারি থাকবে র‍্যাব সদস্যদের।

বৈশ্বিক মহামারি করোনার কারণে এবার দিবসটি সুষ্ঠুভাবে উদযাপনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে যাওয়া সবাইকে বাধ্যতামূলক মাস্ক পরতে হবে। এছাড়া, সামাজিক দুরত্ব বজায় রেখে ও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি সংগঠন/প্রতিষ্ঠানের পক্ষ থেকে সর্বোচ্চ পাঁচ জন প্রতিনিধি ও ব্যক্তিপর্যায়ে একসাথে সর্বোচ্চ দুই জন শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করতে পারবেন।

পুরো এলাকায় স্পর্শকাতর স্থানগুলোতে পর্যাপ্ত সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। যে কোনো পরিস্থিতির জন্য র‌্যাবের বোমা স্কোয়াড এবং স্ট্রাইকিং ফোর্স প্রস্তুত থাকবে।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক