বিস্তারিত

ভাল্লুক হয়ে গেল ‘টেডি বিয়ার’

ছবি : সংগ্রহকৃত

চলছে ভালোবাসার সপ্তাহ। ভ্যালেন্টাইন উইকের আজ ‘টেডি ডে।’ নরম তুলতুলে টেডি বিয়ার অবশ্য পুরুষের চেয়ে নারীরই বেশি পছন্দ। যুগে যুগে টেডি বিয়ারের আকার, চেহারা, মান বদলালেও ভালোবাসা প্রকাশের ক্ষেত্রে এর আবেদন কমেনি একটুও।

গোলাপ এবং চকলেট দেয়া শেষ। প্রপোজও করা হয়েছে। এরপর টেডি বিয়ার দেয়ার পালা। টেডি বিয়ার দেয়া হয় প্রিয় মানুষটিকে বোঝানোর জন্য যে আপনি সারা জীবন তাকে সঙ্গ দেবেন। চট করে মন ভালো করে দিতে এবং মুখে হাসি ফোটাতে টেডি বিয়ার উপহার দেয়ার বিকল্প নেই।

ভাল্লুকের ‘টেডি’ হয়ে ওঠার পিছনে আছে মজার এক ইতিহাস। মার্কিন প্রেসিডেন্ট থিওডর রুজভেল্ট একবার শিকার করতে গিয়ে কোনো ভাল্লুক পাননি। সবাই একটি করে ভাল্লুক শিকার করলেও তাকে ফিরতে হয়েছিল খালি হাতে। প্রেসিডেন্টের এমন ব্যর্থতা মানতে পারছিলেন না কেউ। তাই তার জন্য একটি ভাল্লুক ধরে এনে বেঁধে রাখা হয় গুলি করার জন্য। প্রথমে বন্দুক হাতে নিলেও পরে তা নামিয়ে ফেলেন থিওডর রুজভেল্ট। আবেগপ্রবণ হয়ে তিনি মারতে পারেননি ভাল্লুকটিকে। এরপর মরিস মিচটম সর্বপ্রথম আমেরিকার প্রেসিডেন্ট থিওডোর রুজভেল্টকে উৎসর্গ করে টেডি বিয়ার বাজারজাত করেন। ভীষণ আদুরে এই সফট টয়গুলো অল্প দিনেই সবার মন জয় করে নেয়। পাশ্চাত্যে এই দিনটিকে সামনে রেখে সাশ্রয়ী মূল্যে হরেক রকমের এবং রঙের টেডি বিয়ার বাজারজাত করা হয়। গোলাপের মতোই টেডি বিয়ারেরও রং ভেদে অর্থ পাল্টে যায়।

গোলাপি টেডির অর্থ হলো প্রেমের প্রস্তাবে রাজি হওয়া। যদি ক্রাশকে প্রস্তাব দিয়ে থাকেন এবং বিনিময়ে আজ একটা গোলাপি টেডি উপহার পান, তাহলে বুঝে নিন আপনার প্রস্তাব সে গ্রহণ করেছে। লাল টেডি গভীর ভালোবাসা প্রকাশ করে। যারা ইতিমধ্যেই ভালোবাসায় হাবুডুবু খাচ্ছেন, তারা একে অপরকে লাল টেডি উপহার দিতে পারেন। কমলা অথবা পিচ রং এর টেডি পেলে বুঝে নিন মানুষটি আপনাকে খুব পছন্দ করে এবং কিছুদিনের মধ্যেই তার কাছ থেকে ভালোবাসার প্রস্তাব পাওয়ার সম্ভাবনা আছে। আর সাদা হলো বিশুদ্ধতার প্রতীক। বিশুদ্ধ ভালোবাসা প্রকাশের জন্য সাদা টেডি উপহার দিতে পারেন প্রিয়জনকে। তবে ভুলেও ব্রাউন অথবা কালো টেডি উপহার দিবেন না আজকের দিনে। আজকের দিনে ব্রাউন এবং কালো টেডি দেয়ার অর্থ হলো যাকে দিচ্ছেন তার প্রতি আপনার কোনো ভালোবাসা নেই অথবা তার হৃদয় ভাঙতে চাইছেন আপনি।

সংবাদের ধরন : বিচিত্র খবর নিউজ : নিউজ ডেস্ক