বিস্তারিত

ভালোবাসা দিবসে চট্টগ্রামে ব্যতিক্রমী আয়োজন পুলিশের

ছবি : সংগ্রহকৃত

পথচারী ও থানায় আসা বিচার প্রার্থীদের ফুল দিয়ে বরণ করার মাধ্যমে চট্টগ্রামে ব্যতিক্রমী ভালোবাসা দিবস পালন করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ১৬ থানার কর্মকর্তারা।

সকাল থেকে নগরীর পথে ঘাটে রাস্তায় যানবাহন তল্লাশীর জন্য গাড়ি থামিয়ে প্রথমে গাড়িতে থাকা যাত্রী ও চালক হেলপারদের লাল টুকটুকে গোলাপ উপহার দেন পুলিশ সদস্যরা। এতে প্রথমে কিছুটা বিস্মিত হয়ে পড়েন তারা। পুলিশ সদস্যরা তাদের হাতে ফুল তুলে দিয়ে ‘শুভ ভালোবাসা দিবস’ বলে শুভেচ্ছা জানানোর পাশাপাশি গাড়ি চালানোর নিয়মকানুম মেনে চলারও তাগাদা দেন। এছাড়া থানায় আনা মানুষদের অভ্যর্থনা জানিয়ে প্রত্যেকের হাতে ফুল তুলে দিচ্ছেন পুলিশ কর্মকর্তারা। পুলিশের এ ব্যতিক্রম ব্যবহারে খুশি সাধারণ মানুষ।

সিএমপি সূত্রে জানা গেছে, পুলিশ কমিশনার মোহা. আব্দুল জলিল মন্ডলের নির্দেশে নগরীর ১৬ থানায় এবং সব চেকপোস্টে পুলিশ প্রথমবারের মত ব্যতিক্রমধর্মী এই কর্মসূচি পালন করছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ফেসবুক ফেইজে পুলিশ কমিশনার নিজেই পথচারীদের মধ্যে গোলাপফুল বিতরণ করছেন এ ছবি আপলোড দিয়ে লেখা হয়েছে ‘ঘৃনা নয় ভালবাসা’ এই বার্তা নিয়ে বিশ্বভালবাসা দিবসে নগরবাসীর মধ্যে ফুল উপহার দেয় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। বিশ্ব ভালবাসা দিবসে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা. আবদুল জলিল মন্ডল, বিপিএম এর নেতৃত্বে এটি করা হয়।

ব্যতিক্রমী এ আয়োজনের ব্যাপারে পুলিশ কমিশনার মোহা. আবদুল জলিল মন্ডল বলেন, হিংসা, বিদ্বেষ, ঘৃনা ভুলে গিয়ে সবার প্রতি সবার ভালবাসার বন্ধন সৃষ্টির জন্য আমাদের এ আয়োজন। পুলিশ জনগণের সেবক। তাই যতই জনগণের কাছে যাওয়া যাবে ততই মঙ্গল। এ ফুল দিয়ে আমরা বোঝাতে চাই পুলিশ প্রকৃতপক্ষে জনগণের বন্ধু ও তাদের সেবক।

 

 

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : মো : মাহবুব রানা