বিস্তারিত

ভারতে আটকে পড়া ১৬৪ জন বাংলাদেশী দেশে ফিরেছেন

ছবি : সংগ্রহকৃত

ভারতে আটকে পড়া বাংলাদেশী দেশে ফিরেছেন। চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ে গিয়ে লকডাউনের কারণে আটকে পড়া ১৬৪ জন দেশে ফিরেছেন। সেখানে আটকে থাকা ৭০০-৮০০ বাংলাদেশির মধ্যে প্রথম ফ্লাইটে এদের ফিরিয়ে এনেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

এদিকে আটকেপড়া বাংলাদেশিদের বহনকারী ইউএস-বাংলা এয়ারলাইন্সের জিএম মার্কেটিং জানিয়েছেন ৩ টা ৪৮ মিনিটে চেন্নাই ফেরত স্পেশাল ফ্লাইটটি ঢাকায় অবতরণ করেছে।

যারা ফিরেছেন তাদের সবার করোনা পরীক্ষা করানো হয়েছে। তাদের ফলাফল ‘নেগেটিভ’ এসেছে। অর্থাৎ কারও শরীরে করোনার সংক্রমণ নেই। তারা সেই টেস্টের ফলাফলের কপি নিয়েই দেশে ফিরছেন। তবু বিমানবন্দরে তাদের স্ক্রিনিং হবে। স্ক্রিনিংয়ের পর তাদের প্রয়োজন অনুযায়ী প্রাতিষ্ঠানিক বা হোম কোয়ারেন্টাইনে পাঠানো হবে।

এর আগে চেন্নাইসহ ভারতে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে ছয়টি বিশেষ ফ্লাইট পরিচালনার কথা জানায় ইউএস-বাংলা। ২০ এপ্রিল থেকে ২৫ এপ্রিল পর্যন্ত প্রতিদিন একটি করে ফ্লাইট পরিচালনা করবে তারা।

ইউএস-বাংলা সূত্র জানায়, চেন্নাই ছাড়া কলকাতা থেকেও বাংলাদেশিদের ফেরত আনবে তারা। দুটি রুটেই ১৬৪ আসনের বোয়িং ৭৩৭- ৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। চেন্নাই থেকে নির্ধারিত দিনে স্থানীয় সময় দুপুর ১২টা ১৫ মিনিটে ফ্লাইট ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে। আর ২১ ও ২৩ এপ্রিল দু’টি ফ্লাইট কলকাতা থেকে ঢাকায় আসবে। স্থানীয় সময় বেলা ১১টা ৩০ মিনিটে ছেড়ে আসবে ফ্লাইটগুলো।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক