বিস্তারিত

ব্যবহৃত পিপিই-মাস্ক-হ্যান্ড গ্লাভস ধুয়ে বাজারে বিক্রি

ছবি : সংগ্রহকৃত

করোনাভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে চাহিদা বেড়েছে মাস্ক, পিপিই ও হ্যান্ড গ্লাভসের। এসব পণ্য বিক্রিও হচ্ছে চড়া দামে।
এই সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী দেশের বিভিন্ন হাসপাতাল ও প্রতিষ্ঠানে ব্যবহার করা মাস্ক, পিপিই ও হ্যান্ড গ্লাভস সংগ্রহ করে সেগুলো ধুয়ে ফের বাজারে বিক্রি করার অভিযোগে রাজধানীর ভাটারা বালুর মাঠ এলাকায় অভিযান চালায় র‌্যাব।

র‌্যাবের অভিযানে রাজধানীর ভাটারা থেকে উদ্ধার করা হয়েছে লাখ লাখ পিস ব্যবহৃত পিপিই, মাস্ক, হ্যান্ড গ্লাভসহ নানা মেডিকেল সরঞ্জাম। এসব সরঞ্জাম বিভিন্ন প্রক্রিয়ায় আবারো বিক্রি করতো বিভিন্ন হাসপাতালে। ঘটনায় গ্রেফতার একজনকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত ২ বছরের কারাদণ্ড দিয়েছে।

শুক্রবার (২৪ এপ্রিল) রাত ১০টার দিকে ভাটারা এলাকায় এমন একটি গোডাউনের সন্ধ্যান পায় র‌্যাব। এরপর নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়।

সারওয়ার আলম বলেন, আমাদের কাছে খবর ছিল বিভিন্ন হাসপাতাল ও প্রতিষ্ঠানে ব্যবহৃত মাস্ক, হ্যান্ড গ্লাভস ও পিপিই সংগ্রহ করে একটি চক্র মজুদ করছে। পরে সেগুলো ধুয়ে আবার বাজারে ছাড়ছে। এমন খবরে ভাটার থানা এলাকায় অভিযান চালানো হয়। গোডাউন থেকে মনির হোসেনকে আটক করে ২ বছর সাজা দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, চক্রটি এগুলো পরিষ্কার করে মিটফোর্ডে নিয়ে বিক্রি করছিল। ব্যবহৃত এসব পণ্যই পরে বাজারে যাচ্ছে। অভিযানে দুই ট্রাকের বেশি মাস্ক, হ্যান্ড গ্লাভস ও পিপিই পেয়েছি। দেশের এই ক্লান্তিকালে যারা এই ধরণের কাজে জড়িত তাদের ধরতেই আমাদের এ অভিযান।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক