বিস্তারিত

বৈশাখ বরণে ঈমান নষ্ট হয় না, তথ্যমন্ত্রী

banglanews24 ছবি : সংগ্রহকৃত

আজ সোমবার বিকেলে কেন্দ্রীয় শহিদ মিনারে বাঙালি সাংস্কৃতিক জোটের উদ্যোগে সাহিত্যিক, বুদ্ধিজীবী ও সংস্কৃতিকর্মী সমাবেশে প্রধান অতিথির ভাষণে ইনু বলেন বৈশাখ বরণে ঈমান নষ্ট হয় না, মুসলমানিত্ব যায় না এবং তা বেলাল্লাপনাও নয়।

তথ্যমন্ত্রী বলেন একই ধর্মে বিশ্বাসী মানুষরা নিজস্ব ভাষা ও সংস্কৃতিতে আপন আপন জাতি ও দেশ গড়েছে। দেশজ সংস্কৃতিকে ভালোবাসা দেশপ্রেম, আর দেশপ্রেম ঈমানের অঙ্গ। সেই কারণে বৈশাখ বরণকে বেলেল্লাপনার সঙ্গে তুলনা করা ভুল বলেন ইনু।

মন্ত্রী আরো বলেন বাংলাদেশকে নিজের সংস্কৃতির পথে এগিয়ে নিতে জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও যুদ্ধাপরাধীদের সম্পূর্ণ নির্মূল করতে হবে।

ইনু বলেন বাংলাদেশের পথ লালন-বাউলের, রবীন্দ্র-নজরুলের, শামসুর রাহমানের, বাঙালি-গারো-সাঁওতাল-চাকমার, ঈদ-পূজা-বড়দিন-বৌদ্ধ পূর্ণিমার, একুশে-স্বাধীনতা-বিজয়-বৈশাখের পথ। জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও যুদ্ধাপরাধীদের পথ নয়।

আয়োজক জোটের সভাপতি সাইফুল আজম বাশারের সভাপতিত্ব সমাবেশে বক্তব্য দেন চিত্রনায়ক ফারুক আহমেদ, যুক্তরাজ্যপ্রবাসী আওয়ামী লীগ নেতা সুলতান শরীফ, জোটের সদস্য সচিব আবদুল মতিন ভূঁইয়া, স্বাধীন বাংলা বেতারশিল্পী মনোরঞ্জন ঘোষাল, ঢাকা সাংবাদিক ইউনিয়ন সভাপতি শাবান মাহমুদ প্রমুখ।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক