বিস্তারিত

বেড়েছে পেঁয়াজের দাম

ছবি : সংগ্রহকৃত

সপ্তাহের ব্যবধানে প্রতি কেজিতে ১০ টাকা বেড়েছে পেঁয়াজের দাম। বাজারে এতদিন মুড়িকাটা পেঁয়াজ প্রতি কেজি বিক্রি হয়েছে ৩৫ থেকে ৪০ টাকায়। দেশি এই পেঁয়াজের সরবরাহ শেষ। এখন বাজারে এসেছে হালি পেঁয়াজ। গত কয়েকদিনেই এই পেঁয়াজের দাম বেড়ে এখন ৪৫ থেকে ৫০ টাকায় পৌঁছেছে।

আজ শুক্রবার রাজধানীর কারওয়ান বাজার, মুগদা, শান্তিনগর, রামপুরা, মিরপুর, শনির আখড়া ও যাত্রাবাড়ীতে গিয়ে দেখা গেছে, দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকা কেজি দরে। আবার কোথাও আকারে ছোট পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০ টাকা কেজি দরে।

পেঁয়াজ বিক্রেতা বলেন, শীত মৌসুমের মুড়িকাটা পেঁয়াজের সরবরাহ শেষ। এই কারণে বাজারে পেঁয়াজ কম। পেঁয়াজের সরবরাহ কম হওয়ায় দাম বাড়ছে। গত সপ্তাহে পেঁয়াজের কেজি ছিল ৩৫ থেকে ৪০ টাকা। এক সপ্তাহের ব্যবধানে ১০ টাকা বেড়ে ৫০ টাকার কাছাকাছি হয়েছে। তিনি বলেন, এ সপ্তাহে নতুন করে যারা পেঁয়াজ পাইকারদের থেকে কিনছেন, তারা বেশি দামে বিক্রি করছেন।

নতুন করে দাম না বাড়লেও, বাজারে সব ধরনের চালের দামই চড়া। পর্যাপ্ত আমদানি না হওয়ায় দাম কমেনি বলে মনে করছেন বিক্রেতারা। এ ছাড়া সাম্প্রতিক সময়ে দাম বেড়েছে তেলের, তাই বাড়তি দামেই বাজারে বিক্রি হচ্ছে সব ধরনের ভোজ্য তেল। নতুন করে কেজিতে তিন থেকে পাঁচ টাকা পর্যন্ত দাম বেড়ে প্রতি কেজি চিনি বিক্রি হচ্ছে ৬৮ টাকায়।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক