বিস্তারিত

‘বেনাপোল এক্সপ্রেসের’ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

ছবি : সংগ্রহকৃত

‘বেনাপোল এক্সপ্রেসের’ আন্তনগর ট্রেন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পতাকা নেড়ে হুইসেল বাজিয়ে নতুন এ ট্রেনটির উদ্বোধন করেন তিনি।

৮৯৬টি আসন এবং ১২টি কোচ সমৃদ্ধ বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি যাত্রাপথে যশোর, পাবনার ঈশ্বরদী ও ঢাকা বিমানবন্দর স্টেশনে বিরতি নেবে।

ট্রেনটি প্রতিদিন বেলা সাড়ে ১১টায় বেনাপোল থেকে ছেড়ে এসে সন্ধ্যা ৭টা নাগাদ ঢাকায় পৌঁছাবে এবং রাত সাড়ে ১২টায় ঢাকা থেকে ছেড়ে সকাল ৮টা নাগাদ বেনাপোল গিয়ে পৌঁছাবে। বর্তমানে যশোর থেকে ঢাকায় যে ট্রেনসেবা চালু রয়েছে, সেটি ১৪টি স্থানে বিরতি নেয়। এতে যশোর থেকে ঢাকায় পৌঁছাতে ১০ থেকে ১১ ঘণ্টা সময় লেগে যায়। সেখানে বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি সময় নেবে সাত ঘণ্টা। আর যশোর থেকে এক ঘণ্টার মধ্যে বেনাপোল পৌঁছে যাবে।

ট্রেনের টিকেট শীতাতপ নিয়ন্ত্রিত কেবিনের জন্য ১৮৬৯ টাকা, শীতাতপ নিয়ন্ত্রিত আসনের জন্য ১২১৩ টাকা, স্নিগ্ধার জন্য ১০১৩ টাকা এবং শোভন চেয়ারের জন্য ৫৩৪ টাকা নির্ধারণ করা হয়েছে।

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের সব কোচ ইন্দোনেশিয়া থেকে সংগ্রহ করা হয়েছে এবং জনগণ আসন্ন ঈদুল আজহার সময় আধুনিক এই ট্রেনে ভ্রমণ করতে পারবে।

সংবাদের ধরন : শিরোনাম নিউজ : নিউজ ডেস্ক