বিস্তারিত

‘বেকিং ডে’ তে মিমিকে এক বাক্স ভালোবাসা পাঠালেন নুসরত

ছবি : সংগ্রহকৃত

রান্নাঘর-অফিস-শ্যুটিং সবটাই খুব সুন্দর ভাবে দক্ষ হাতে সামলান সাংসদ অভিনেত্রী নুসরত জাহান। লকডাউনে তিনি যেমন বাড়ির কাজ সামলাচ্ছেন, তেমনই সময় পেলে বসে পড়ছেন রং তুলি নিয়ে। কখনও ক্যানভ্যাসে ফুটিয়ে তুলছেন প্রকৃতি আবার কখনও এঁকে ফেলছেন প্রিয় তারকার প্রতিকৃতি।

ইরফান খানের প্রতি শ্রদ্ধা জানাতে নায়কের একটি সুন্দর স্কেচ করেছিলেন নুসরত। আবার হেঁশেল জমে উঠছে নানা রকম পদে। বিরিয়ানি, চাইনিজ তো আছেই। স্বামী নিখিল জৈনের পছন্দের খাবার যেমন বানাচ্ছেন তেমনই ডেজার্ট, কেক সবই চলছে।

তা ওয়ার্ল্ড বেকিং ডে তে এরকম প্রফেশনাল ‘বেকার’ কিছু বানাবেন না তা আবার হয় নাকি! রবিবার ছিল ওয়ার্ল্ড বেকিং ডে। আজ থেকে ১৪ বছর আগে বিশ্বের নানা প্রান্তে বেকিং পদ্ধতি আবিষ্কৃত হয়। সেই প্রথম ডিম, ময়াদা, মাখন, চিনি মিশিয়ে বেকিং করলেই যে কেক বানানো যায় এই পদ্ধতি আবিষ্কৃত হয়। এর পর থেকেই সারা বিশ্বে বেকিং জনপ্রিয় হয়।

আর এই দিনটিকে স্মরণ করতেই পালন করা হয় বেকিং ডে। আর তাই নুসরতের রান্নাঘরে ‘বেকিং ডে’- তে তৈরি হল ক্যারামেলাইজড অ্যাপেল অ্যান্ড সিনামন রোল। শুধু নিজের জন্যই বানালেন না, পাঠালেন তাঁর বোনুয়া মিমি চক্রবর্তীকে।

অ্যাপেল সিনামন রোলের সঙ্গে পাঠালেন মিমির পছন্দের গ্লুটেন ফ্রি চকোলেট কেকও। প্রিয় বন্ধুর থেকে এমন ভালোবাসায় মোড়া উপহার পেয়ে আপ্লুত মিমি। নিজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন সেই ছবিও।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক