বিস্তারিত

বৃহস্পতিবার পুরো পদ্মা সেতু দৃশ্যমান হচ্ছে

ছবি : সংগ্রহকৃত

আজ বৃহস্পতিবার পুরো পদ্মা সেতু দৃশ্যমান হচ্ছে। সেতুর ১২ ও ১৩ নম্বর পিলারের ওপর ‘টু-এফ’ নামের এ স্প্যানটি আজ বসানো হবে। এর মধ্যে দিয়ে দৃশ্যমান হবে সেতুর ৬ দশমিক ১৫ কিলোমিটার।

এরই মধ্যে গতকাল বুধবার দুপুরে স্প্যানটি মুন্সীগঞ্জের মাওয়া কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে রওনা হয়ে সন্ধ্যায় নির্ধারিত পিলারের কাছে পৌঁছায় বলে নিশ্চিত করেছেন পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের।

প্রকৌশলী বলেন, এবার সেতুর দুই প্রান্তে জোড়া লাগার পালা। ৪১তম স্প্যান ‘টু-এফ’ নির্ধারিত পিলারের কাছে পৌঁছেছে। আজ সকালের দিকে আবহাওয়া অনুকূলে থাকলে ১২ ও ১৩ নম্বর পিলারের ওপর স্প্যান বসানোর কার্যক্রম শুরু করা হবে। আর এতেই দৃশ্যমান হবে ৬ দশমিক ১৫ কিলোমিটার। ৪১তম স্প্যান বসানোর মধ্যে দিয়ে এক নতুন মাইফলক রচিত হবে।

৪১তম স্প্যান বসানো হলে সেতুর ৪২টি পিলার সবকটি স্প্যান বহন করবে উল্লেখ করে দেওয়ান আব্দুল কাদের বলেন, এরই মধ্যে ৪০টি স্প্যান বসে গেছে। এতে দৃশ্যমান হয়েছে ৬ কিলোমিটার। এদিকে জাজিরা প্রান্তে আগেই ২০টি স্প্যান বসানো হয়। আর মাওয়া প্রান্তে বসানো হয়েছে ১৯টি স্প্যান। একটি স্প্যান বসানো হয় মাওয়া ও জাজিরা প্রান্তের মাঝখানে। একটি স্প্যান আজ বসানো হলেই পুরো পদ্মা সেতু দৃশ্যমান হবে।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক