বিস্তারিত

বৃষ্টির দিনে কী ধরনের পোশাক পরবেন

ছবি : সংগ্রহকৃত

বৃষ্টির দিনে বাইরে বের হলে একটু ভিজতেই হয়। কাপড়ে কাদার দাগ লেগে যাওয়ার ফলে বারবার তা ধোয়া, দাগ উঠানো আর যত্ন নেয়া কষ্টকর ব্যপার। তাই বলে কি ফ্যাশনেবল পোশাক পরা বন্ধ করে দিবেন তা কিন্তু না!

কী ধরনের পোশাক পরবেন
বৃষ্টির দিনের আবহাওয়ায় সিল্ক, হাফসিল্ক, জর্জেট, সুতি জর্জেট কাপড়ের পোশাক পরা ভালো। এই ধরনের পোশাক ভিজলে জলদি শুকিয়ে যায় এবং দাগ লাগলে তা উঠানো সুতি কাপড়ের তুলনায় অনেকটা সহজ। সুতি কাপড় ভিজলে গায়ের সাথে লেপ্টে থাকে, তা দেখতেও খারাপ লাগে। কিন্তু বেক্সি জর্জেট বা জর্জেট জাতীয় কাপড় তাড়াতাড়ি শুকিয়ে যায় বলে এধরনের অস্বস্তিতে পড়তে হয় না। দেশীয় রাজশাহী সিল্ক, সিফন জর্জেট ইত্যাদি কাপড় বেশ সহনশীল এবং বৃষ্টির দিনের উপযুক্ত পোশাক।

বৃষ্টির দিন সুতি কাপড় পুরোপুরি পরিহার করুন। সুতি কাপড়ে বৃষ্টির পানি বা কাদা লাগলে তা শুকিয়ে এতে ছোট ছোট দাগ হয়ে যায়। সেই দাগ সহজে উঠানো সম্ভব হয় না। অনেক সময় দাগ রয়ে যায়। এভাবে হয়তো আপনার অনেক পছন্দের পোশাক নষ্ট হয়ে যেতে পারে, যা আর পরার মতো অবস্থা থাকেনা। তাই এই সময় সুতি কাপড় না পরাই ভালো।

বৃষ্টির দিনে অনেক বেশি সময়ের জন্য বাইরে থাকতে হলে হালকা রঙের পোশাক পরিহার করুন। কারণ হালকা রঙের পোশাকে দাগ পরলে সেই দাগ নিয়ে সারাদিন বাইরে থাকাটাও অস্বস্তিকর।

কোনো অনুষ্ঠানে যেতে চাইলে উজ্জ্বল রঙের পোশাক পরে নিন। কারণ মেঘলা দিনে আবহাওয়া অনেকটা অন্ধকার থাকে। রঙ যেন দৃষ্টিকটু না হয় সে দিকে খেয়াল রাখবেন। বৃষ্টির মৌসুমে  বেগুনি, মেজেন্টা, গাঢ় সবুজ, লাল, হলুদ রংগুলো দারুণ মানায়।

বর্ষায় লং-ড্রেস না পরাই ভালো। এতে পায়জামার সাথে সাথে কামিজেও কাদা লেগে যায়। শাড়ি পরলে অবশ্যই তা যেন গাঢ় রঙের জর্জেট হয়। এতে শাড়ি ভিজলে তাড়াতাড়ি শুকিয়ে যাবে এবং গায়ে লেপ্টে থাকবে না। চলাফেরা করতেও সুবিধা হবে।

সংবাদের ধরন : জীবন যাপন নিউজ : নিউজ ডেস্ক