বিস্তারিত

বুধবার আপন জুয়েলার্স ও রেইনট্রির মালিককে তলব

ছবি : সংগ্রহকৃত

স্বর্ণ ও হীরা আটকের ঘটনায় আপন জুয়েলার্স ও অবৈধ মদ রাখার দায়ে হোটেল দ্য রেইনট্রির মালিককে তলব করেছে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর।

এ ব্যাপারে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক মঈনুল ইসলাম খান জানান, গতকাল শুল্ক গোয়েন্দার অভিযানে ব্যাখ্যাহীনভাবে মজুদ স্বর্ণ ও ডায়মন্ড আটকের ঘটনায় আপন জুয়েলার্সের স্বত্বাধিকারীকে তলব করা হয়েছে। আগামী বুধবার বেলা ১১টায় তাঁদের শুল্ক গোয়েন্দার কাকরাইলের সদর দপ্তরে কাগজপত্রসহ হাজির হতে বলা হয়েছে।

একই সময় দ্য হোটেল রেইনট্রির ব্যবস্থাপনা পরিচালককে (এমডি) মদ রাখার দায়ে সমন দেওয়া হয়েছে।

গতকাল রোববার শুল্ক গোয়েন্দার দল আপন জুয়েলার্সের গুলশান, উত্তরা, মৌচাক ও সীমান্ত স্কয়ারের শাখায় অভিযান চালিয়ে ২৮৬ কেজি স্বর্ণ ও ৬১ গ্রাম ডায়মন্ড ব্যাখ্যাহীনভাবে মজুদ রাখার দায়ে সাময়িক আটক করে। এগুলো আইন অনুসারে সিলগালা করে তাদের হেফাজতে দেওয়া হয়।

এ ছাড়া গুলশানের সুবাস্তু টাওয়ারে আপন জুয়েলার্সের অন্য আরেকটি শাখা বন্ধ পাওয়ায় সবার উপস্থিতিতে ইনভেন্টরি করার নিমিত্তে সিলগালা করা হয়েছে।

মঈনুল ইসলাম খান আরো জানান, সাময়িকভাবে আটক আপন জুয়েলার্সের এই মূল্যবান সামগ্রী মজুদ ও সরবরাহের বৈধতা নিয়ে আগামী বুধবার প্রতিষ্ঠানটির মালিককে জিজ্ঞাসাবাদ করা হবে।

অন্যদিকে, দ্য রেইনট্রি হোটেল থেকে শুল্ক গোয়েন্দা দল ১০ বোতল বিদেশি মদ উদ্ধার করে। এই মদ উদ্ধারের সময় হোটেল কর্তৃপক্ষ বারের লাইসেন্স দেখাতে পারেনি। অবৈধভাবে বিদেশি মদ রাখার দায়ে হোটেল কর্তৃপক্ষকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক