বিস্তারিত

বিসিবির চুক্তি থেকে বাদ পড়ছেন ”সাকিব”

ছবি : সংগ্রহকৃত

নতুন বছরে দেশের ক্রিকেটাঙ্গনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাথে খেলোয়াড়দের চুক্তি নিয়ে আলোচনা এখন তুঙ্গে। আগামী সপ্তাহেই বসবে বিসিবির বোর্ড সভা। সেখানেই নির্ধারিত হবে চুক্তি বিষয়টি। নতুন বছরে ক্রিকেটারদের সাথে নতুন করে চুক্তি করতে যাচ্ছে বিসিবি।

বিসিবি’র নতুন কেন্দ্রীয় চুক্তিতে থাকছেন না সাকিব আল হাসান। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান গতকাল জানান, সাকিব যেহেতু নিষিদ্ধ, কেন্দ্রীয় চুক্তিতে তার থাকার বিষয় নেই।

আইসিসি’র নিষেধাজ্ঞায় পড়ে এখন ক্রিকেটীয় কার্যক্রমের বাইরে আছেন সাকিব আল হাসান। বাঁহাতি অলরাউন্ডারে নিষেধাজ্ঞা উঠবে আগামী অক্টোবরে। সাকিবের যখন ফেরার সময় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে বাংলাদেশ। এ টুর্নামেন্টে তার খেলা প্রায় অনিশ্চিত। সেটি হলে আন্তর্জাতিক ক্রিকেটে সাকিবের ফিরতে ফিরতে ডিসেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ হয়ে যেতে পারে।

কিন্তু চুক্তিতে মাশরাফি বিন মুর্তজা থাকবেন কি থাকবেন না, এটি নিয়ে প্রশ্ন আছে। গত বিশ্বকাপের পর থেকেই আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক। গত সাত মাসে বাংলাদেশ অবশ্য খেলেছেই তিনটি ওয়ানডে। গত বছরের তুলনায় ২০২০ সালে বাংলাদেশের খুব বেশি ওয়ানডে নেই।

ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ে সিরিজ, মে মাসে আয়ারল্যান্ড সফর আর বছরের শেষ দিকে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে এখন পর্যন্ত এই ৯টি ওয়ানডের সূচি আছে বাংলাদেশের সামনে। ৯ ওয়ানডেতেই মাশরাফি নেতৃত্ব দেবেন কি না, সেটিও বলার উপায় নেই।

বিশ্বকাপ থেকে শোনা যাচ্ছে তার অবসরের গুঞ্জন। বিসিবি সভাপতি নাজমুল হাসান গত আগস্টে তাকে ডেকে অবসরের ব্যাপারে জানতেও চেয়েছিলেন। এ ব্যাপারে মাশরাফি তখন পরিষ্কার কিছু বলেননি। মাশরাফি যেহেতু কিছু বলেননি, তাকে রেখেই কেন্দ্রীয় চুক্তি সংযোজন-বিয়োজন করতে চাইছে বিসিবি।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক