বিস্তারিত

বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মো. হানিফ স‌্যার আর নেই

ছবি : সংগ্রহকৃত

সরকা‌রি ব্রজমোহন (বিএম) কলেজের সাবেক অধ্যক্ষ বরিশালের বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মো. হানিফ স‌্যার আর নেই। রাজধানীর ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার রাত সাড়ে ১০টার দিকে তাঁর মৃত্যু হয় (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হ‌য়ে‌ছি‌ল ৯০ বছর।

দীর্ঘদিন বার্ধক্যজনিত বিভিন্ন রো‌গে ভুগ‌ছিলেন তি‌নি। সর্বশেষ চি‌কিৎসার জন‌্য তাঁকে ইবনে সিনা হাসপাতা‌লে ভ‌র্তি করা হয়। পরে গতকাল সোমবার চি‌কিৎসাধীন অবস্থায় তাঁর মৃত‌্যু হয়।

১৯৮৯ থে‌কে ১৯৯৩ সাল পর্যন্ত হা‌নিফ স‌্যার ব্রজমোহন কলে‌জের অধ‌্যক্ষ ছি‌লেন। তি‌নি এই ক‌লে‌জের উন্নয়‌নে ভূয়সী ভূ‌মিকা রা‌খেন। তাঁর হাত ধ‌রেই ব্রজ‌মোহন কলেজ উন্নয়‌নের রূপ পায়। এ ছাড়া শিক্ষার প্রসা‌রে তাঁর যে ভূ‌মিকা ছি‌ল, তা অতুলনীয়। তি‌নি আজীবন বেঁচে থাক‌বেন সাধারণ মানু‌ষের মা‌ঝে।

বরেণ্য এই শিক্ষা‌বিদের মৃত‌্যু‌তে ব‌রিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ, ওয়ার্কার্স পা‌র্টির সভাপ‌তি সংসদ সদস্য রা‌শেদ খান মেনন, ব‌রিশাল সি‌টি ক‌রপো‌রেশ‌নের মেয়র সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ, ব‌রিশাল প্রেসক্লাব, ব‌রিশাল রিপোর্টার্স ইউনিটি, ব‌রিশাল ইলেকট্রনিক্স মি‌ডিয়া জার্না‌লিস্ট অ‌্যা‌সো‌সি‌য়েশন, ব‌রিশাল টে‌লিভিশন মি‌ডিয়া অ‌্যা‌সো‌সি‌য়েশন, ন‌্যাশনাল ডেইলিজ ব‌্যু‌রো চিফ অ্যা‌সো‌সি‌য়েশন বরিশালসহ বি‌ভিন্ন সংগঠন ও সর্বস্ত‌রের মানুষ গভীর শোক প্রকাশ ক‌রে‌ছেন।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক