বিস্তারিত

বিমানের মেঝেতে প্রস্রাব করায় লক্ষাধীক টাকা জরিমানা !

ছবি : সংগ্রহকৃত

টাইমস অব ইন্ডিয়ার বরাতে জানা যায় এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে প্রস্রাব করায় এক মাতাল যাত্রীকে ১ হাজার পাউন্ড ( ১ লক্ষ ১০ হাজার ৮২২ টাকা) জরিমানা করা হয়েছে।ভারত থেকে ব্রিটেনের বার্মিহাংমগামী একটি বিমানে ঘটনাটি ঘটে ।এ ঘটনায় বিমানটির ক্রু এবং যাত্রীরা বিক্ষুব্ধ হয়েছে।

জিনু আব্রাহাম (৩৯) নামেরঅভিযুক্ত ওই ব্যক্তি গত ১৯ জানুয়ারি ১০ বছরের শিশুসহ ব্রিটেনে যাচ্ছিলেন।ওই ঘটনায় বার্মিংহাম ক্রাউন আদালত আব্রাহামকে ৩০০ পাউন্ড জরিমানা করে। কিন্তু হল ক্রফট নামে ব্যক্তির মালামাল নষ্ট করা জন্য ৫০০ পাউন্ড ক্ষতিপূরণ সহ অতিরিক্ত মালবহন ও মাল ছাড়ার জন্য যথাক্রমে ৩০ পাউন্ড ও ১৮৫ পাউন্ড জরিমানা করা হয়।বার্মিংহাম ক্রাউনের একজন আইনজীবী জানিয়েছেন ফ্লাইয়ের সময় আব্রাহাম মাত্রাতিরিক্ত নেশা করেছিলেন।ক্রুরা বারবার তাকে নিজের আসনে বসার জন্য অনুরোধ করেন। তিনি তা শোনেননি। এভাবে তিনি ৪০ মিনিট অতিক্রম করেন ।

একপর্যায়ে আব্রাহাম ট্রাউজার খুলে সবার সামনে দাঁড়িয়ে বিমানের মেঝে ও ২ আসনের মাঝখানের সরু জায়গায় প্রস্রাব করেন। ক্রুরা তাকেআসনের বেল্ট বেঁধে ও  প্লাস্টিকের হাতকড়া পরিয়ে  দমিয়ে রাখার চেষ্টা করেন। বিমান অবতরণ করার পর তাকে আটক করে আদালতে নেয়া হয়।

আদালতে আব্রাহামকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি বলেন, ২ বোতল হুইস্কি পান করার পর তার নিজের ওপর কোনো নিয়ন্ত্রণ ছিল না। ওই সময় কি ঘটেছে তাও তার স্মরণ নেই।

প্রসঙ্গত যে, ১১ বছর আগে আব্রাহাম বিবাহ বন্ধনে আবদ্ধ হন ।  জন্মের সময় তাদের এক সন্তান মারা গেলে আব্রাহমের মাথায় সমস্যা দেখা দেয়। সেই থেকে তিনি চিকিৎসকদের তত্বাবধানে রয়েছেন। এ ঘটনার সময় তার স্ত্রী সাথে ছিলেন না। দেড় বছর  বয়সের অপর সন্তান নিয়ে তিনি অন্য একটি ফ্লাইটে ব্রিটেনে যান।

সংবাদের ধরন : বিচিত্র খবর নিউজ : এইচ রহমান