বিস্তারিত

বিজিবির টহল জোরদারে সীমান্ত ছাড়লো মিয়ানমার সেনা

ছবি : সংগ্রহকৃত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তমব্রু পয়েন্টে সেনা সমাবেশ থাকলেও, বিজিবির টহল জোরদারের কারণে সীমান্ত থেকে কিছুক্ষণ আগে সরে পড়েছে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী।

বিজিবির ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মঞ্জুরুল হাসান খান জানান, শনিবার সকাল থেকে অন্তত ৫শ’ সৈন্যের অবস্থান ছিলো তমব্রু সীমান্তের বিভিন্ন পয়েন্টে। তাদের বিপরীতে বিজিবিও টহল জোরদার করে।

মিট পতাকা নিয়ে বিজিবি দল কোনারপাড়া হয়ে তমব্রু জিরো পয়েন্টের দিকে এগিয়ে গেলে, মিয়ানমার সৈন্যরা ৬টি ট্রাকে করে সেখান থেকে সরে পড়ে। এছাড়া বাংলাদেশ সীমান্ত ঘেঁষে তৈরি বাঙ্কারে অবস্থান নেয়া মিয়ানমার সৈন্যরাও দ্রুত চলে যায়।

এদিকে, গত তিনদিন সীমান্তে উত্তেজনার পরিপ্রেক্ষিতে বিজিবির সক্ষমতা বাড়ানো হয়েছে বলে জানিয়েছে বিজিবি।

লেফটেন্যান্ট কর্নেল মঞ্জুরুল হাসান খান বলেন, ‘সীমান্তে যদি কোন ঘটনা ঘটে সেখানে বিজিবির কাজ ওটা লক্ষ্য রাখা এবং সতর্ক থাকা ও সীমান্ত পাহারা দেয়া। উল্লেখযোগ্য কোন ঘটনা ঘটেনি। দু’দিন আগে আমরা সীমান্তে অস্থিরতা দেখেছি সে তুলনায় সীমান্তের অবস্থা এখন অনেক ভালো এবং শান্ত। আমাদের সতর্ক থাকা দরকার। সীমান্তে বিজিবির যে সদস্যগণ, তারা সবসময় সতর্ক আছে। এখন পর্যন্ত আতঙ্কিত হবার মতো কোনো পরিস্থিতি হয়নি। তেমন কিছু হলে আমাদের প্রস্তুতি আছে, আমরা লক্ষ্য রাখবো। আমাদের মাতৃভূমিতে কোন সমস্যা হবে না।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক