বিস্তারিত

বিএনপির প্রার্থীকে জামায়াত নেতার সমর্থন

ছবি : সংগ্রহকৃত

গাজীপুর মহানগর উন্নয়ন পরিষদের ব্যানারে মেয়র পদে স্বতন্ত্রপ্রার্থী গাজীপুর মহানগর জামায়াতে ইসলামীর আমির এসএম সানাউল্লাহ আজ রোববার সকালে তাঁর প্রার্থিতা প্রত্যাহার করে নেন। পরে তিনি দলীয় নেতাকর্মীদের নিয়ে বিএনপি মনোনীত মেয়র পদপ্রার্থী হাসান উদ্দিন সরকারের বাসভবনে গিয়ে আনুষ্ঠানিকভাবে তাঁকে সমর্থন জানান।

এ ছাড়া আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী মো. জাহাঙ্গীর আলমকে একই দিন সকালে সমর্থন জানিয়েছেন স্থানীয় আওয়ামী লীগ সমর্থিত মুক্তিযোদ্ধারা।

গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. তারিফুজ্জামান বলেন, কাল ২৩ এপ্রিল প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহার করার শেষ দিন। এর আগের দিন রোববার সকালে এসএম সানাউল্লাহ তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এতে মেয়র পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা দাঁড়ালো আটে।

এস এম সানাউল্লাহ বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকারের হাতে একগুচ্ছ ধানের শীষ তুলে দিয়ে তাঁকে সমর্থন দেন। তিনি বলেন, ‘আমরা ঐক্যবদ্ধ থাকলে ইনশাল্লাহ কেউ আমাদের বিজয় ঠেকাতে পারবে না।’ এ সময় তিনি দলীয় নেতার্কীদের সব ষড়যন্ত্র ও ঘাত-প্রতিঘাত মোকাবিলা করে সর্বশক্তি দিয়ে নির্বাচনী মাঠে অবতীর্ণ হওয়ার অনুরোধ জানান।

এ সময় সেখানে বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি সালাহ উদ্দিন সরকার, টঙ্গী থানা বিএনপির সাধারণ সম্পাদক মাহবুবুল আলম শুক্কুর, গাজীপুর জেলা যুবদলের জ্যেষ্ঠ সহসভাপতি প্রভাষক বসির উদ্দিন প্রমুখ।

অপরদিকে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী মো. জাহাঙ্গীর আলম রোববার বেলা সাড়ে ১১টায় ছয়দানা নিজ বাসস্থানে গাজীপুর মহানগর মুক্তিযোদ্ধা সংসদের আওয়ামী সমর্থিত নেতৃবৃন্দের সঙ্গে নির্বাচনী মতবিনিময় করেন। এ সময় জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মো. মোহর আলীর সভাপতিত্বে মহানগরের ৫৭ ওয়ার্ডের মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ ও সদস্যরা উপস্থিত ছিলেন।

 

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক