বিস্তারিত

বাহারছড়া তদন্ত কেন্দ্রের সব পুলিশ সদস্য প্রত্যাহার

ছবি : সংগ্রহকৃত

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খানকে গুলি করে হত্যার ঘটনায় কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া তদন্ত কেন্দ্রের দায়িত্বরত পরিদর্শক লিয়াকত আলীসহ সবাইকে প্রত্যাহার করা হয়েছে।

আজ রোববার দুপুরে তাদের প্রত্যাহার করে কক্সবাজার জেলা পুলিশ লাইনে নিয়ে আসা হয়েছে। পুলিশের চট্টগ্রাম রেঞ্জের বিশ্বস্ত একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ৩১ জুলাই ঈদুল আজহার আগের রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো.রাশেদের প্রাইভেট কারটি টেকনাফের বাহারছড়ায় শামলাপুর পুলিশ তদন্তকেন্দ্রে পৌঁছালে গাড়িটি তল্লাশি করা নিয়ে তর্ক হয়। তখন সিনহা মো.রাশেদ খান ওপরের দিকে হাত তুলে তাঁর গাড়ি থেকে বের হওয়ার সঙ্গে সঙ্গে তাঁকে তদন্ত কেন্দ্রের ইনচার্জ লিয়াকত আলী তিন রাউন্ড গুলি করে হত্যা করে বলে সেনা সদর থেকে গণমাধ্যমে পাঠানো বক্তব্যে উল্লেখ করা হয়েছে।

এ ঘটনার বিষয়ে তদন্ত করতে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অপারেশন্স অ্যান্ড ক্রাইম) জাকির হোসেন এখন কক্সবাজার অবস্থান করছেন। এ ঘটনা তদন্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে কক্সবাজার জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহা. শাজাহান আলিকে আহ্বায়ক, কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইকবাল হোসাইন ও রামু সেনানিবাসের জিওসির একজন প্রতিনিধিকে সদস্য করে গতকাল তদন্ত কমিটি গঠন করা হয়।

মন্ত্রণালয়ের চিঠিতে বলা হয়, কমিটি ঘটনার বিষয়ে সরেজমিনে তদন্ত করে ঘটনার কারণ, উৎস অনুসন্ধান করবে। একই সঙ্গে ভবিষ্যতে এই ধরনের ঘটনা প্রতিরোধে করণীয় ইত্যাদি সার্বিক বিষয় বিশ্লেষণ পূর্বক সুস্পষ্ট মতামতসহ মতামত দেবে।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক