বিস্তারিত

বার্সাতেই থাকছেন মেসি

ছবি : সংগ্রহকৃত

লিওনেল মেসি ও বার্সেলোনার বিচ্ছেদ নিয়ে গত ১০ দিন উত্তাল ছিল ফুটবল বিশ্ব। অবশেষে সব নাটকের অবসান হল। বার্সার চুক্তি পূরণ করতে আগামী মৌসুম ন্যু-ক্যাম্পেই থাকছেন বর্ষসেরা ফুটবলার মেসি।

আজ শুক্রবার গোল ডটকমকে দেওয়া সাক্ষাৎকারে ২০২০-২১ মৌসুমে বার্সায় থাকার বিষয়টি নিশ্চিত করেন মেসি। তবে ইচ্ছার বিরুদ্ধে, শুধুমাত্র চুক্তির জন্যই যে থাকতে হচ্ছে সেই হতাশা ফুটে ওঠে আর্জেন্টাইন ফরোয়ার্ডের মুখে।

নিজের সিদ্ধান্ত নিয়ে মেসি বলেন, আমি ভেবেছিলাম এবং নিশ্চিত ছিলাম যে ইচ্ছে করলেই ক্লাব ছাড়তে পারব। বার্সা সভাপতি সবসময় বলত, মৌসুম শেষে আমি সিদ্ধান্ত নিতে পারব যে আমি থাকব না চলে যাব।

গত ২৫ আগস্ট ব্যুরোফ্যাক্সের মাধ্যমে বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে দেন মেসি। এরপরই তোলপাড় শুরু হয় ফুটবলবিশ্বে। মেসির রিলিজ ক্লজ ৭০০ মিলিয়ন ইউরো। আর্জেন্টাইন তারকার ইচ্ছা ছিল, ক্লজ ঝামেলা মিটিয়ে বিনা ফিতে বার্সা ছাড়া। তবে বার্সা সেটি মানতে নারাজ। মোটা অঙ্কের অর্থের বিনিময়ে সেরা ফরোয়ার্ডকে বিক্রি করতে চেয়েছিল কাতালান ক্লাবটি।

লা লিগার পক্ষ থেকেও একই কথা জানানো হয়। তাই শেষ পর্যন্ত আদালতে যেতে হতো মেসিকে। কিন্তু প্রিয় ক্লাবের বিপক্ষে আইনি লড়াইয়ে যেতে চান না মেসি। দীর্ঘ দিনের ক্লাব বলেই আরো এক মৌসুম বার্সাতে থেকে যাচ্ছেন তিনি।

এ ব্যাপারে মেসি বলেন, ‘আমার প্রিয় ক্লাবের বিপক্ষে কখনোই আমি আইনি লড়াইয়ে যাব না। একারণেই আমি বার্সেলোনায় থাকার সিদ্ধান্ত নিয়েছি।’

সংবাদের ধরন : খেলা-ধুলা নিউজ : নিউজ ডেস্ক