বিস্তারিত

বাদ আসর বনানী কবরস্থানে আলী যাকেরের দাফন

ছবি : সংগ্রহকৃত

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী যাকেরকে আজ শুক্রবার বাদ আসর বনানী কবরস্থানে দাফন করা হবে।

এক ফেসবুক স্ট্যাটাসে এ তথ্য জানিয়েছেন আলী যাকেরের ছেলে ইরেশ যাকের। তিনি লিখেছেন, ‘চার বছর ক্যানসারের যুদ্ধের পর বাবা আজকে সকাল ৬:৪০ এ (৬টা ৪০ মিনিটে) চলে গেল। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। উনি যে দোয়া ও ভালোবাসা পেয়েছেন তার জন্য আমরা হৃদয়ের গভীর থেকে কৃতজ্ঞ। মৃত্যুর দুই দিন আগে বাবার করোনা শনাক্ত হয়। বাবার জানাজা আজ বাদ আসর বনানী গোরস্থান মসজিদে পড়া হবে।’

এদিকে, আলী যাকেরের মালিকাধীন বিজ্ঞাপনী সংস্থা এশিয়াটিক থ্রিসিক্সটির পক্ষ থেকে এক খুদেবার্তায় জানানো হয়েছে, দাফনের আগে শেষ শ্রদ্ধা জানানোর জন্য আলী যাকেরের মরদেহ বেলা ১১টায় মুক্তিযুদ্ধ জাদুঘরে নেওয়া হবে।

দীর্ঘ চার বছর ক্যানসারে আক্রান্ত আলী যাকের রাজধানীর ইউনাইটেড হাসপাতালে আজ শুক্রবার ভোর ৬টা ৪০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় আলী যাকের মৃত্যুবরণ করেন। ৭৬ বছর বয়সী বরেণ্য অভিনেতা আলী যাকেরের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত পরশুদিন হঠাৎ করে ফের শরীরের অবস্থার অবনতি হলে বুধবার ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয় আলী যাকেরকে। সেখানে নমুনা পরীক্ষার পর সেদিনই তাঁর করোনা পজিটিভ আসে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ শুক্রবার ভোরে না ফেরার দেশে চলে গেছেন আলী যাকের।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক