বিস্তারিত

বাজেট-উত্তর নৈশভোজে বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী

ছবি : সংগ্রহকৃত

আজ বৃহস্পতিবার রাত ৮টায়  বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রদত্ত বাজেট-উত্তর নৈশভোজে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

পরে শেখ হাসিনা অর্থমন্ত্রীকে সঙ্গে নিয়ে অতিথিদের টেবিলে টেবিলে যান এবং তাঁদের সঙ্গে কুশল বিনিময় করেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, সংসদে বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ, অর্থমন্ত্রী এ এম এ মুহিত, জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান ও ড. রফিকুল ইসলাম, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, এলজিআরডিমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন, ধর্মবিষয়কমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর সঙ্গে মঞ্চে আসনগ্রহণ করেন।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বাজেটে ৫৭১৮৩৩,৮২,৯২,০০০ টাকার বরাদ্দ চেয়ে নির্দিষ্টকরণ বিল-২০১৮ উত্থাপন করলে কণ্ঠভোটে বিলটি পাস হয়।

এর আগে বুধবার অর্থমন্ত্রী ভ্যাট ও কর হারে কিছু পরিবর্তন এনে সংসদে অর্থবিল-২০১৮ পেশ করলে বিলটি কণ্ঠভোটে পাস হয়। আইসিটি খাত এবং স্থানীয় শিল্প বিকাশের লক্ষ্যে এই পরির্তন আনা হয়।

চলতি অর্থবছরের শেষ কার্যদিবস আজ সংসদে নির্দিষ্টকরণ বিল-২০১৮ এবং ২০১৮-১৯ অর্থবছরের জন্য চার লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার জাতীয় বাজেট অর্থবিল-২০১৮ পাস করা হয়েছে।

সংবাদের ধরন : শিরোনাম নিউজ : নিউজ ডেস্ক