বিস্তারিত

বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকছেন না ট্রাম্প

ছবি : সংগ্রহকৃত

যুক্তরাষ্ট্রের নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তর ও শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকছেন না বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক টুইট বার্তায় এ কথা জানিয়েছেন তিনি।

বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানে যাওয়ার বিষয়ে করা প্রশ্নের জবাবে টুইটে ট্রাম্প বলেন, জানুয়ারির ২০ তারিখের শপথ গ্রহণ আনুষ্ঠানে আমি যাচ্ছি না। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দিবাগত রাতে ট্রাম্প প্রথমবারের মতো স্বীকার করেন যে তিনি আর দ্বিতীয় মেয়াদে থাকছেন না।

এর আগে, মার্কিন কংগ্রেস ভবন ক্যাপিটল হিলে নিজের সমর্থকদের হামলার সমালোচনা করে বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় একটি ভিডিও বার্তা প্রকাশ করেন ট্রাম্প।

ভিডিও বার্তায় ট্রাম্প আরো বলেন, কংগ্রেস এখন জো বাইডেনকে স্বীকৃতি দিয়েছে, সুতরাং আগামী ২০ জানুয়ারি তার শপথ নেওয়ার দিন। এখন দৃষ্টি কোনো ধরনের গণ্ডগোল ছাড়া সুষ্ঠুভাবে ক্ষমতা হস্তান্তর করা। মার্কিন কংগ্রেসের ঘোষণা অনুযায়ী মার্কিন নতুন প্রশাসন আগামী ২০ জানুয়ারি শপথ নেবে। আর এই দিনটির জন্যই এখন অপেক্ষায় আছি।

সবশেষ মার্কিনিদের ধন্যবাদ জানিয়ে বলেন, প্রেসিডেন্ট হিসেবে আপনাদের সেবা দিতে পেরে আমি কৃতজ্ঞ। সবই সম্ভব হয়েছে আপনাদের অসাধারণ সমর্থনে।

গত নভেম্বরের নির্বাচনের পর এটাই প্রথমবার প্রকাশ্যে ক্ষমতা ছাড়ার ঘোষণা দিলেন ট্রাম্প। অবশ্য ভক্তদের কিছুটা আশার বাণীও শুনিয়েছেন তিনি।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : নিউজ ডেস্ক