বিস্তারিত

বাংলাদেশ ছেড়েছেন আরও ২৭২ ব্রিটিশ নাগরিক

ছবি : সংগ্রহকৃত

করোনাভাইরাসের কারণে বাংলাদেশে আটকে পড়া আরও ২৭২ জন ব্রিটিশ নাগরিক বাংলাদেশ ছেড়েছেন। তাঁরা সবাই বাংলাদেশি বংশোদ্ভূত। সিলেট থেকে তাঁদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের দুটি বিশেষ ফ্লাইট যাত্রা করে।

আজ মঙ্গলবার সকাল ১০টা ও ১১টার দিকে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পৃথকভাবে বিশেষ এ দুটি ফ্লাইটে করে ব্রিটিশ এই নাগরিকরা যাত্রা করেন।

বিমান কর্মকর্তা বলেন, আজ সিলেট থেকে একাদশ দফায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুটি ফ্লাইটে এক শিশুসহ মোট ২৭২ জন ব্রিটিশ নাগরিক সিলেট ছেড়েছেন।

বর্তমান করোনা পরিস্থিতিতে এ নিয়ে মোট এগারো দফায় সিলেট-ঢাকা-লন্ডনের উদ্দেশে আটকে পড়া ব্রিটিশ নাগরিকরা বাংলাদেশ থেকে ফেরত যাচ্ছেন।

এর আগে গত ২১ এপ্রিল একটি বিশেষ চার্টার্ড ফ্লাইটে সিলেট থেকে প্রথম দফায় ১৫৬ জন, ২৩ এপ্রিল দ্বিতীয় দফায় ১৫৬ জন, ২৫ এপ্রিল তৃতীয় দফায় ১২২ জন, ২৬ এপ্রিল চতুর্থ দফায় ১০১ জন, ২৯ এপ্রিল পঞ্চম দফায় ১২৭ জন, ১ মে ষষ্ঠ দফায় ১৪৪ জন, ৫ মে সপ্তম দফায় ১৫৩ জন, ৭ মে অষ্টম দফায় ১৪৩ জন, ১০ মে নবম দফায় ৪৭ জন, ২০ মে দশম দফায় ২৭৫ জন ও আজ এগারোতম দফায় ২৭২ জনসহ এ নিয়ে বর্তমান করোনা পরিস্থিতিতে সর্বমোট ১৬৯৬ জন আটকেপড়া ব্রিটিশ নাগরিক যুক্তরাজ্যের উদ্দেশে সিলেট ত্যাগ করেন।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক