বিস্তারিত

বাংলাদেশের সাফল্য শুটিং-কাবাডিতে রুপা, ফুটবলে ব্রোঞ্জ

ছবি : সংগ্রহকৃত

সোমবার এসএ গেমসে বাংলাদেশের সেরা সাফল্য শুটিং, কাবাডি ও মেয়েদের হ্যান্ডবল থেকে পাওয়া তিনটি রুপার পদক।

গুয়াহাটির ইন্দিরা গান্ধী স্টেডিয়ামে সোমবার নির্ধারিত সময়ের খেলা ২-২ সমতায় শেষের পর টাইব্রেকারে ৫-৪ গোলে জিতে বাংলাদেশ।

তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে দশম মিনিটে নাবীব নেওয়াজ জীবনের পেনাল্টি গোলে এগিয়ে যায় বাংলাদেশ। তবে ৩৮তম মিনিটে অধিনায়ক ফাসির আলি ফ্রি কিক থেকে লক্ষ্যভেদ করে মালদ্বীপকে সমতায় ফেরান।

৬৫তম মিনিটে ফাসির গোলে স্কোরলাইন ২-১ করে নেয় মালদ্বীপ। তবে চার মিনিট পরই সোহেল রানার শট পোস্টে লেগে ঠিকানা খুঁজে পেলে সমতায় ফেরে বাংলাদেশ।

টাইব্রেকারে আতিকুর রহমান ফাহাদ, মাশুক মিয়া জনি, রুবেল মিয়া, ইয়াসিন খান ও রায়হান হাসান মালদ্বীপ গোলরক্ষককে পরাস্ত করেন। টাইব্রেকারে মালদ্বীপের ফাসির লক্ষ্যভেদে ব্যর্থ হন।

গুয়াহাটির শুটিং রেঞ্জে মেয়েদের দলগত ১০ মিটার পিস্তলে ১১০৩ স্কোর গড়ে দ্বিতীয় হয়েছে বাংলাদেশ। বাংলাদেশের হয়ে আরদিনা ফেরদৌস, আশা আরমিন ও দেওয়ান তুরুং খেলেন।

ছেলেদের দলগত ৫০ মিটার রাইফেল (থ্রি পজিশন) বিভাগ থেকে ব্রোঞ্জ পেয়েছে বাংলাদেশ। বাংলাদেশের হয়ে শিপলু গোলাম শফিউদ্দিন, ইউসুফ আলি ও রমজান আলি ৩৩৯৮ স্কোর গড়েন।

একই দিনে ভারতের মেয়েদের কাছে হেরে হ্যান্ডবলে রুপা জিতেছে বাংলাদেশের মেয়েরা। এই বিভাগে ছেলেরা পেয়েছে ব্রোঞ্জ।

দিনের তৃতীয় রুপাটি বাংলাদেশকে এনে দিয়েছে কাবাডির মেয়েরা। এই বিভাগে ছেলেরা পেয়েছে ব্রোঞ্জ।

এছাড়া বক্সিং, তায়কোয়ান্দো থেকে দুটি করে, জুডো থেকে একটি ব্রোঞ্জ পেয়েছে বাংলাদেশ।

চারটি সোনা, ১৪টি রুপা ও ৫২টি ব্রোঞ্জসহ ৭০টি পদক নিয়ে পঞ্চম স্থানে নেমে গেছে বাংলাদেশ। চতুর্থ স্থানে আছে সাতটি সোনা, আটটি রুপা ও ১৮টি ব্রোঞ্জসহ ৩৩টি পদক জেতা আফগানিস্তান।

দিন শেষে এসএ গেমসের দ্বাদশ আসরে ১৮১টি সোনা, ৮৭টি রুপা ও ৩০টি ব্রোঞ্জসহ ২৯৮টি পদক নিয়ে শীর্ষে আছে ভারত। দ্বিতীয় স্থানে থাকা শ্রীলঙ্কা ২৫টি সোনা, ৬০টি রুপা ও ৯৬টি ব্রোঞ্জসহ পেয়েছে ১৮১টি পদক। ১০টি সোনাসহ ১০০টি পদক নিয়ে তৃতীয় পাকিস্তান।

সংবাদের ধরন : খেলা-ধুলা নিউজ : নিউজ ডেস্ক