বিস্তারিত

বাংলাদেশকে সমীহ করতে ভারতকে পরামর্শ দিলেন রবি শাস্ত্রী

ছবি : সংগ্রহকৃত

বর্তমান সময়টা অবশ্য খুব ভালোই কাটছে ভারতীয় ক্রিকেট দলের। অস্ট্রেলিয়া সফরে গিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সবকটি ম্যাচ জয়ের পর শ্রীলঙ্কার বিপক্ষেও ২-১ ব্যবধানে জয় পেয়েছে  ধোনির দল। দারুণ এই সাফল্যঘেরা বিজয়গুলো আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেটারদের। তবে এশিয়া কাপে ভালো শুরুর জন্য বাংলাদেশকে যেন তাঁরা হালকাভাবে না নেন, সে বিষয়ে সতর্ক করে দিয়েছেন শাস্ত্রী। বাংলাদেশ ক্রিকেট অঙ্গনের ভূয়সী প্রশংসা করে ভারতের সাবেক এই ক্রিকেটার বলেছেন, ‘আমি বাংলাদেশের ক্রিকেটের উন্নতিটা দেখেছি। আমি ১৯৯০-এর দশক থেকে এখানে আসি। আর তাদের ক্রিকেট অঙ্গন যেভাবে উন্নতি করেছে, বাংলাদেশ যেভাবে একটা শক্তিশালী দল হিসেবে দাঁড়িয়েছে, তা দেখে আমি খুবই খুশি হয়েছি। গত বছর বাংলাদেশ যেভাবে ওয়ানডে ক্রিকেট খেলেছে, তাতে কোনো দলেরই তাদের হালকাভাবে নেওয়ার সুযোগ নেই। প্রতিটা দলই তাদের সম্মান করে।’

বাংলাদেশ এখন ক্রিকেটবিশ্বের অন্যতম সমীহ-জাগানিয়া শক্তি। ২০১৫ সালের দারুণ নৈপুণ্যের পর মাশরাফি বাহিনীকে হালকাভাবে নেওয়ার দুঃসাহস হয়তো কেউই দেখাবে না। ভারতীয় ক্রিকেট দলের ডিরেক্টর রবি শাস্ত্রীও নতুন করে কথাটা মনে করিয়ে দিয়েছেন সবাইকে। এশিয়া কাপের প্রথম ম্যাচে মুখোমুখি হওয়ার আগে ভারতীয় ক্রিকেটাররা যেন বাংলাদেশকে হালকাভাবে না নেন, সে বিষয়ে সতর্ক করে দিয়েছেন শাস্ত্রী।

 

২০১৫ সালে বিশ্বকাপের পর  ওয়ানডে সিরিজে হারের স্বাদ পেতে হয়েছিল ভারতকে। ফলে ভারতীয় ক্রিকেটাররা যে বাংলাদেশকে হালকাভাবে বিবেচনা করার বোকামি করবেন না, তা অনুমান করাই যায়।

আগামীকাল বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ-ভারতের ম্যাচ দিয়েই শুরু হবে এশিয়া কাপের মূল পর্ব।

সংবাদের ধরন : খেলা-ধুলা নিউজ : এইচ রহমান