বিস্তারিত

বলিউড থেকে হারিয়ে যান অভিনেত্রী সোনু ওয়ালিয়া

ছবি : সংগ্রহকৃত

প্রাক্তন মিস ইন্ডিয়া ও বলিউড অভিনেত্রী সোনু ওয়ালিয়া নিঃসঙ্গ জীবন-যাপন করছেন। ওয়ালিয়া বিবাহ করেছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থিত একজন এনআরআই (অনাবাসী ভারতীয়) সূর্য প্রকাশকে, যিনি ছিলেন হোটেলমালিক এবং ভারতীয় চলচ্চিত্র নির্মাতা। ১৯৯৫ সালে পুনেতে একটি শান্ত অনুষ্ঠানে তাঁদের বিবাহ হয়। কিন্তু ২০১০ সালে, দুর্ভাগ্যক্রমে, সূর্য প্রকাশের মৃত্যু হয়। তাঁদের একটি কন্যা সন্তান রয়েছে। তিনি ভারত এবং আমেরিকার মধ্যে যাওয়া আসা করেন এবং থাকেন।

সোনু ১৯৬৪ সালের ১৯শে ফেব্রুয়ারি দিল্লির পাঞ্জাবি ভাষী ওয়ালিয়া পরিবারে জন্মগ্রহণ করেছিলেন। তাঁর বাবা ভারতীয় সেনাবাহিনীর অফিসার ছিলেন। জন্মের পর তাঁর নাম দেওয়া হয়েছিল সোনিয়া। পরে তাঁর নামকরণ করা হয় সোনু। তিনি মনোবিজ্ঞানে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন, পড়েছেন সাংবাদিকতাও। তবে দুটোর কোনোটিকেই পেশা না করে তিনি পা রেখেছিলেন মডেলিং দুনিয়ায়। পেয়েছিলেন ‘মিস ইন্ডিয়া’ খেতাবও।

সোনু ১৯৮৫ সালে মিস ইন্ডিয়া প্রতিযোগিতা জিতেছিলেন। ১৯৮৪ সালের মিস ইন্ডিয়া জুহি চাওলার কাছ থেকে তিনি দায়িত্ব গ্রহণ করেছিলেন এবং এর এক বছর পর, তাঁর দায়িত্ব শেষ করে, ১৯৮৬ সালে, মেহের জেসিয়ার মাথায় তিনি মুকুট তুলে দেন। ১৯৮৬ সালে শর্ত চলচ্চিত্র দিয়ে তিনি তাঁর অভিনয়ের সূচনা করেছিলেন। ১৯৮৮ সালে, তিনি আকর্ষন ছবিতে অভিনয় করেছিলেন। এই ছবির কিছু সাহসী দৃশ্যের জন্য তাঁকে মনে রাখা হয়েছে। সেই বছরেই তিনি রাকেশ রোশন পরিচালিত খুন ভরি মাঙ্গ চলচ্চিত্রে অভিনয় করেন। এই ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন রেখা এবং কবীর বেদী। এই ছবির জন্য তিনি ফিল্মফেয়ার শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী পুরস্কার জিতেছিলেন।

১৯৮৮ থেকে ১৯৯০ সাল পর্যন্ত, তিনি টিভির মহাভারত ধারাবাহিকে বব্রুবাহনের মা চিত্রাঙ্গদার ভূমিকায় অভিনয় করেছিলেন। তিনি টম অল্টার এবং শাহবাজ খানের সাথে বেতাল পচ্চিসি নামে একটি টিভি ধারাবাহিকে অভিনয় করেছিলেন।

১৯৯২ সালে মুক্তিপ্রাপ্ত দিল আশনা হ্যায় ছবিতে প্রথমবার পরিচালক হিসেবে হেমা মালিনীর পরিচালনায় সালমা চরিত্রে অভিনয়ের জন্য সোনু ওয়ালিয়াকে সর্বশেষ বার দেখা গিয়েছিল।

ছবিতে সাহসী ও খোলামেলা দৃশ্যে অভিনয় করতেন তিনি। ‘আকর্ষণ’ ছবিতে তার একটি চুম্বনদৃশ্য ঘিরে সে সময় যথেষ্ট বিতর্ক দেখা দিয়েছিল। কিন্তু ক্রমশ বলিউডে কাজের সুযোগ কমতে থাকে। শেষে বাধ্য হয়ে বি গ্রেডের ছবিতে অভিনয় করেন সোনু। তার পর এক সময় হারিয়েই যান ইন্ডাস্ট্রি থেকে।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক