বিস্তারিত

হাসপাতালে ২ করোনা রোগী শনাক্ত, বরিশাল লকডাউন

ছবি : সংগ্রহকৃত

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ২ জন রোগীর দেহে করোনা পজেটিভ হওয়ায় বরিশাল জেলা লকডাউন ঘোষনা করেছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান লকডাউন চলাকালে সরকারী স্বাস্থ্যবিধি ও নির্দেশ যথাযথভাবে মেনে চলার জন্য আহবান জানিয়েছেন। এই নির্দেশ অমান্যকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

চিকিৎসাধীন ওই দুই রোগীর মধ্যে একজনের বাড়ি বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার কাজীরতর ইউনিয়নে, তার বয়স ৬০ বছর, তিনি পুরুষ। তিনি নারায়নগঞ্জে একটি গার্মেন্টে চাকুরী করতেন। গত সপ্তাহে তিনি বাড়ি এসেছেন। নারায়নগঞ্জ থেকে এসেছেন সন্দেহে স্থানীয়রা তাকে অনেকটা জোর করে গত বুধবার শের-ই বাংলা হাসাপতালে পাঠালে, জরুরী বিভাগ থেকে তাকে করোনা ওয়ার্ডে পাঠানো হয়।

অপজনের বাড়ি একই জেলার বাকেরগঞ্জ উপজেলার ডিঙ্গারহাটে। তিনিও ৫৬ বছর বয়সের একজন পুরুষ। তিনি একটি ব্যাংকের নিরাপত্তা কর্মীর চাকুরী করেন। সব শেষ গত রবিবার অফিস করেন তিনি। গত ২ বছর ধরে শ্বাসকস্টের ডাক্তার দেখাচ্ছিলেন তিনি। গত বুধবার বাকেরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার দেখাতে গেলে সেখান থেকে তাকে শের-ই বাংলা মেডিকেলে এবং মেডিকেলের জরুরী বিভাগ থেকে তাকে করোনা ওয়ার্ডে পাঠানো হয়।

শের-ই বাংলা মেডিকেলের পরিচালক ডা. মো. বাকির হোসেন জানান, ওই দুই রোগীর নমুনা গতকাল শনিবার মেডিকেল কলেজের আরটি-করোনা ল্যাবে পরীক্ষা করা হয়েছিলো। আজ তাদের করোনা পরীক্ষার রিপোর্ট এসেছে। রিপোর্টে তাদের দুইজনের পজেটিভ হয়েছে। বিষয়টি জেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে।

এদিকে বরিশালে করোনা আক্রান্ত রোগী পাওয়ার খবরে জেলা প্রশাসন সন্ধ্যায় এক গণবিজ্ঞপ্তিতে বরিশাল জেলা লকডাউন ঘোষণা করে

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক