বিস্তারিত

বরিশাল সফর করলেন মার্কিন রাষ্ট্রদূত

ছবি : সংগ্রহকৃত

বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেছেন, বাংলাদেশ এমন একটি দেশ যেখানে কেউ ভ্রমণ করলে বুঝতে পারবে অতি শীঘ্র দেশটি আন্তর্জাতিক পর্যায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। উন্নয়ন এবং গণতন্ত্রের যাত্রা দেশটিকে বিশ্ব দরবারে খুবই মোহনীয় পর্যায়ে নিয়ে যাবে বলে মন্তব্য করেন তিনি।

তিন দিনের বরিশাল সফরের তৃতীয় ও শেষদিন বৃহস্পতিবার সকালে ঝালকাঠি সদর উপজেলার ভীমরুলি গ্রামের পেয়ারার ভাসমান হাট পরিদর্শন করেছেন মার্কিন রাষ্ট্রদূত।

রাষ্ট্রদূত আল রবার্ট মিলার নৌকায় চড়ে ভীমরুলি খালে সংক্ষিপ্ত নৌ-ভ্রমণ করেন। পরে তিনি পেয়ারার ডিঙি নৌকায় চড়ে স্থানীয় সাধারণ পেয়ারা ও সবজি চাষিদের সঙ্গে মিশে যান এবং তাদের সঙ্গে কথা বলেন। দুপুরে নগরীর  ঐতিহাসিক অক্সফোর্ড মিশন পরিদর্শন করেন।

এ সময় তিনি বলেন, অতিশিঘ্র এ দেশটি স্বাধীনতার ৫০ বছর উদযাপন করবে। আমেরিকার একজন প্রতিনিধি হিসেবে বাংলাদেশে দায়িত্ব পালন বেশ উপভোগ করছেন বলেও তিনি জানান। রাষ্ট্রদূত আরও বলেন, বাংলাদেশের রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক অবস্থা খুবই শান্তিপূর্ণ। বাংলাদেশে আসার পর দেশের ৮টি বিভাগ ঘুরে দেখেছেন। এই দেশে একটি সৌহার্দপূর্ণ অবস্থা বিরাজ করছে বলেও আশ্বস্ত হয়েছেন তিনি। বিশেষ করে বরিশালের সৌন্দর্য তাকে মুগ্ধ করেছে বলে মন্তব্য করেন তিনি।

বরিশাল সফরের তৃতীয় দিন দুপুর ২টার দিকে নগরীর ঐতিহাসিক অক্সফোর্ড মিশন পরিদর্শনে যান তিনি। এ সময় তিনি চার্চে প্রার্থনায় অংশ নেন এবং ফাদারসহ অন্যান্যদের সাথে কুশলবিনিময় করেন। এছাড়া সেখানে অবস্থানরত ব্রিটিশ ও বাংলাদেশী নাগরিক লুসি হল্টের সাথে সাক্ষাত করেন।

পরে অক্সফোর্ড মিশন বিদ্যালয় পরিদর্শন করেন তিনি। এ সময় সেখানকার শিক্ষার্থীরা তাকে উষ্ণ অভ্যর্থনা জানায়। এর আগে দুপুর ১টার দিকে রাষ্ট্রদূত রবার্ট মিলার বরিশালের ঐতিহ্যবাহী শ্রী শী শংকর মঠ পরিদর্শন করেন। সেখানে বেশ কিছুক্ষণ অবস্থানকালে সংশ্লিষ্টদের খোঁজ খবর নেন তিনি। বিকেল ৪টায় তিনি বিমানযোগে ঢাকার উদ্দেশ্যে রওয়ান হন।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক