বিস্তারিত

বরিশাল মেয়র মাতা’র দাফন সম্পন্ন

ছবি : সংগ্রহকৃত

ব‌রিশাল সি‌টি ক‌রপো‌রেশ‌নের মেয়র সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহর মা শাহান আরা বেগমের দাফন সম্পন্ন হ‌য়ে‌ছে। সোমবার (৮ জুন) সকাল সা‌ড়ে ৮টার দিকে ব‌রিশাল মুস‌লিম কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

এর আগে সকাল সোয়া ৮টায় কবরস্থান সংলগ্ন মা‌ঠে তার জানাজা অনু‌ষ্ঠিত হয়। জানাজায় তার প‌রিবা‌রের সদস্য আ‌ত্মীয়-স্বজন শুভাকা‌ঙ্ক্ষী, প্রশাসন ও আওয়ামী লী‌গের স্বল্প সংখ্যক নেতাকর্মীসহ নগরীর বেশ কিছু গণ্যমান্য ব্যক্তি অংশ নেন।

দাফ‌নের আগে মরহুমা‌কে গার্ড অব অনার প্রদান করা হয়। তি‌নি ছি‌লেন একজন মু‌ক্তি‌যোদ্ধা। ব‌রিশাল জেলা আওয়ামী লী‌গের সহ-সভাপ‌তি এবং কেন্দ্রীয় ম‌হিলা আওয়ামী লী‌গের উপ‌দেষ্টাও ছি‌লেন তিনি। শাহানা আবদুল্লাহর মৃত্যু‌তে ব‌রিশাল মহানগর ও জেলা আওয়ামী লীগ সোমবার থে‌কে চারদি‌নের শোক পালন কর‌বে।

বেগম শাহান আরা আবদুল্লাহর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। আজ সোমবার (৮ জুন) এক শোকবার্তায় মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সহানুভূতি প্রকাশ করেন ডিএসসিসি মেয়র।

বেগম শাহান আরা আবদুল্লাহ পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক, সাবেক চিফ হুইপ ও বরিশাল-১ আসনের সংসদ সদস্য আবুল হাসনাত আবদুল্লাহর স্ত্রী ও বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর মা। তিনি একজন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সমাজসেবক ছিলেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের ভয়াল কালরাতের একজন প্রত্যক্ষদর্শী তিনি।

গত শুক্রবার (৫ জুন) ঢাকার কলাবাগানের নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হন শাহান আরা আবদুল্লাহ। তাঁকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রবিবার রাত সাড়ে ১১টার দিকে মৃত্যুবরণ করেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্বামী, তিন ছেলে ও এক মেয়েসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক