বিস্তারিত

বরিশালে হয়ে গেল স্বস্তির বৃষ্টি

ছবি : সংগ্রহকৃত

গত কয়েকদিনের তীব্র গরমের পর বরিশালে স্বস্তির বৃষ্টি হয়েছে। কয়েকদিন ধরেই অস্থির হয়ে উঠেছে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের জনজীবন। বর্ষা মৌসুম শুরু হওয়ার আগে এখন তাপমাত্রা আরো বৃদ্ধির দিকে। তার সাথে যুক্ত হয়েছে বাতাসের আর্দ্রতা। যা গরমের ভাবকে আরো বাড়িয়ে দিয়েছে। বিশেষ করে বরিশাল শহরে গরমের তীব্রতা বেশি অনুভূত হচ্ছে বাসিন্দাদের কাছে। বৃষ্টির প্রতীক্ষায় প্রহর গুনছেন তারা।

করোনা ভাইরাস পরিস্থিতির কারণে সাধারণ মানুষ তেমন একটা ঘর থেকে বের না হওয়ায় বৃষ্টিতে জনজীবনকে প্রভাবিত না করলেও একটু গরমের পর কিছুটা স্বস্তি নিয়ে এসেছে। যদিও এ বৃষ্টিতে কেউ কেউ ফসলের উপকার হওয়ার কথা বললেও মূলত মৌসুমী ফলের জন্য প্রয়োজনীয় বলে জানিয়েছে কৃষি বিভাগ।

এদিন দুপুর ১টা থেকে আকাশ ছিল মেঘাচ্ছন্ন। দুপুর ৩ টার দিকে আকস্মিক এ বৃষ্টিপাত শুরু হয়। অথচ সকাল থেকেই আকাশে ছিল ঝলমলে রোদ। বৃষ্টি হওয়ায় জনদুর্ভোগ ছিল তুলনামূলক কম। রাস্তাঘাট ছিল ফাঁকা। যারা পথে ছিলেন তারা বৃষ্টি থেকে রক্ষা পেতে আশ্রয় নিয়েছেন আশেপাশে।

বৃষ্টির সঙ্গে করোনা ভাইরাস (কোভিড-১৯) কমা কিংবা বাড়ার কোনো সম্পর্ক এখন পর্যন্ত প্রমাণিত হয়নি বলে জানিয়েছেন রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর)।

আমরা মানুষকে মিথ্যা তথ্য বা আশ্বাস দিয়ে অসতর্ক হওয়ার কোনো সুযোগ দিতে চাই না। আমাদের করোনা বিষয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক