বিস্তারিত

বরিশালে লকডাউনে ১৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৯১৪০ টাকা জরিমানা

ছবি : সংগ্রহকৃত

করোনা মহামারীর প্রাদুর্ভাব প্রতিরোধে সরকার আজ থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন ঘোষণা করেন। তারি ধারাবাহিকতায় সারাদেশের মতো বরিশালেও চলছে লকডাউন।

বরিশালের বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জসীম উদ্দীন হায়দার এর নির্দেশনায় আজ ৫ এপ্রিল, সোমবার বিকাল ৪ টায় বরিশাল নগরীতে তিনটি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। এসময় তারা বরিশাল মহানগরের কয়েকটি জায়গায় এবং বাবুগঞ্জ উপজেলায় করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার বাবুগঞ্জ মোঃ আমীনুল ইসলাম, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আবদুল হাই ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রয়া ত্রিপুরা।

মোবাইল কোর্ট অভিযান পরিচালনা কালে সরকারের স্বাস্থ্যবিধি প্রতিপালনের জন্য জনসাধারণেরকে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয় পাশাপাশি তাদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্য কথা বলেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বৃন্দ। এসময় সরকারের নির্দেশনা অমান্য করে অপ্রয়োজনীয় দোকানপাট খোলা রেখে এবং মাস্ক ব্যবহার না করে অযথা বাইরে ঘোরাফেরা করছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়।

মোবাইল কোর্ট অভিযানে মোবাইল কোর্ট পরিচালনাকালীন বরিশাল-হিজলা সড়কে চলাচলকারী বিভিন্ন যানবাহনের চালক ও যাত্রীদের মাস্ক পরিধান নিশ্চিত করা, স্বাস্থ্যবিধি পরিপালন করার লক্ষ্যে সচেতন করা হয় এবং যারা মাস্ক পরিধান করেনি তাদেরকে দণ্ডবিধি, ১৮৬০ অনুযায়ী ৭ ব্যক্তিকে ৪৯৪০ টাকা অর্থদণ্ড করেন এবং মাস্ক বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার বাবুগঞ্জ মোঃ আমীনুল ইসলাম।

এসময় আইনশৃংখলা রক্ষায় সহযোগিতা করেন বাবুগঞ্জ থানা পুলিশের বিমানবন্দর থানার পুলিশ ফোর্স। পাশাপাশি বরিশাল নগরীর বিভিন্ন স্থানে অভিযানে ৩ জন ব্যক্তিকে ২৮০০ টাকা অর্থদন্ড প্রদান করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আবদুল হাই। এসময় অন্য একটি মোবাইল কোর্টে ৩ জন ব্যক্তিকে ১৪০০ টাকা জরিমানা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রয়া ত্রিপুরা। অভিযানে বরিশাল মেট্রোপলিটন পুলিশের দুইটি টিম আইন-শৃংখলা রক্ষায় সহায়তা প্রদান করেন।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : Md Shahzada Hira