বিস্তারিত

বরিশালে মাস্ক না পড়ায় ৫ প্রতিষ্ঠান ও ১১ ব্যক্তিকে ৯০০০ জরিমানা

ছবি : সংগ্রহকৃত

করোনা মহামারীর প্রাদুর্ভাব প্রতিরোধে সারাদেশের মতো বরিশালেও চলছে লকডাউন। বরিশালের বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জসীম উদ্দীন হায়দার এর নির্দেশনায় এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গৌতম বাড়ৈ এর সার্বিক তত্ত্বাবধানে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস,এম, রাহাতুল ইসলাম ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আলী সুজা এর নেতৃত্বে করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় জনসচেতনতামূলক কার্যক্রম এর পাশাপাশি মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়।

এসময় স্বাস্থ্যবিধি লঙ্ঘন ও মাস্ক না পড়ার অপরাধে ৫টি প্রতিষ্ঠান ও ১১ ব্যক্তিকে ৯ হাজার ৮শ’ টাকা জরিমানা করা হয়। একই সাথে ভ্রাম্যমাণ আদালত মাস্কবিহীন সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ এবং ‘নো মাস্ক নো সার্ভিস’ লেখা জেলা প্রশাসনের ফেস্টুন বিভিন্ন প্রতিষ্ঠানে সাটিয়ে দেয়।

আজ ৬ এপ্রিল বিকাল ৪ টায় নগরীর চৌমাথা বাজার, বটতলা বাজার, সদর রোড, বাজার রোড এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস,এম, রাহাতুল ইসলাম এসময় পাশাপাশি জেলা প্রশাসন কর্তৃক প্রচারপত্র নো-মাস্ক নো-সার্ভিস সংম্বলিত ফ্যাস্টুন এবং দিনমজুর, খেটে খাওয়া মানুষদের মাস্ক ব্যবহারে উৎসাহিতকরণ এবং ফ্রি মাস্ক বিতরন করা হয়। সরকারি নির্দেশনা অমান্য করায় ১জন ব্যক্তি ও ২ প্রতিষ্ঠানকে ২২০০ টাকা অর্থদন্ড প্রদান করেন।

এদিকে অপর একটি অভিযানে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আলী সুজা এর নেতৃত্বে নো-মাস্ক নো-সার্ভিস” বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে আজ সকাল ১১ টা কাকলির মোড়, সদর রোড, চকবাজার, বাজার রোড এবং নথুল্লাবাদ এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে বাজারে আগত লোকদের মাস্ক ব্যবহারে উৎসাহিতকরণ ও সামাজিক দূরত্ব রেখে চলাফেরা এবং মাস্ক ব্যতিত কেউ যাতে কোন প্রকার সেবা না পায় সেটি নিশ্চিত করার জন্য বিভিন্ন দোকান মালিক ও ব্যবসায়ীদের নির্দেশনা প্রদান করা হয়।

অধিকন্তু মাস্ক না পড়ে ঘোরাফেরা করার মাধ্যমে স্বাস্থ্যবিধি লংঘন করায় ৪ জন পথচারী এবং সরকারী নির্দেশনা অমান্য করে ব্যবসায় প্রতিষ্ঠান পরিচালনা করায় ৯ টি প্রতিষ্ঠানকে মোট ৬৮০০ টাকা জরিমানা করা হয়। উক্ত অভিযানে আইনশৃঙখলা রক্ষায় মেট্রোপলিটন পুলিশের একটি টিম সার্বিক সহযোগিতা প্রদান করেন। অভিযান শেষে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বলেন, জনগণকে করোনার টিকা গ্রহণে উদ্বুদ্ধকরণের পাশাপাশি স্বাস্থ্যবিধি প্রতিপালনে জেলা প্রশাসন বরিশালের পক্ষ হতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : Md Shahzada Hira