বিস্তারিত

বরিশালে প্রস্তুত হচ্ছে প্রাতিষ্ঠানিক হোম কোয়ারান্টাইন

ছবি : সংগ্রহকৃত

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সার্বিক সতর্কতা ও ব্যবস্থাপনার অংশ হিসেবে নানা পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে বরিশালে। করোনা প্রতিরোধে বরিশাল জেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে আসছে। জনসাধারনকে সুরক্ষা সেবা প্রদানের লক্ষ্যে করোনা ভাইরাসের সতর্কতা হিসেবে আগাম প্রস্তুতি ও আক্রান্ত রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করতে বরিশালে বেশকিছু সরকারি বেসরকারি প্রতিষ্ঠান কে জেলা প্রশাসনের উদ্যোগে প্রাতিষ্ঠানিক হোম কোয়ারান্টাইন হিসেবে প্রস্তুত করা হচ্ছে।

আজ ২৩ এপ্রিল বৃহস্পতিবার সকালে সাগরদী পিটিআই ঘুরে দেখা যায় বরিশাল জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় পিটিআই কতৃপক্ষ তাদের শের-ই-বাংলা পুরুষ হোস্টেল এবং আহসান হাবীব পুরুষ হোস্টেল দুটিকে প্রাতিষ্ঠানিক হোম কোয়ারান্টাইন হিসেবে প্রস্তুত করছে। হোস্টেল দুইটিতে মোট ২৬ টি কক্ষ রয়েছে। সে হিসেবে একবারে মোট ৫২ জন ব্যক্তির প্রাতিষ্ঠানিক হোম কোয়ারান্টাইন নিশ্চিত করার পাশাপাশি স্বাস্থ্য সুরক্ষা সেবা প্রদান করা যাবে।

পর্যায়ক্রমে বরিশাল জেলার বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানকে প্রাতিষ্ঠানিক হোম কোয়ারান্টাইন হিসেবে প্রস্তুত করার কাজ চলমান আছে। বরিশালে জেলায় আজ অবধি ৩৩ জনের শরীরে করোনা ভাইরাস পজিটিভ পাওয়া গেছে। যার পরিপ্রেক্ষিতে প্রশাসক করোনা মোকাবিলায় আগাম প্রস্তুতি হিসেবে বিভিন্ন কার্যক্রম এরি মধ্যে হাতে নিয়েছে।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : Md Shahzada Hira