বিস্তারিত

ফ্লাইট থেকে নামিয়ে দেওয়া হলো মার্কিন নারীকে

ছবি : সংগ্রহকৃত

যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যের সিনসিনাটি শহর থেকে ফ্লোরিডার টাম্পার উদ্দেশে উড্ডয়নের অপেক্ষায় ছিল কলোরাডোভিত্তিক ফ্রন্টিয়ার এয়ারলাইনসের একটি ফ্লাইট। কিন্তু সেই ফ্লাইট থেকে এক নারী যাত্রীকে নামিয়ে দেয় কর্তৃপক্ষ। ওই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্ট সোমবার এক প্রতিবেদনে জানায়, ভাইরাল হওয়া ঘটনাটি ৩ ডিসেম্বরের। উড্ডয়নের আগে ফ্লাইট স্টাফরা দেখতে পান এক নারী যাত্রীর মুখে মাস্ক নেই। তাঁকে মাস্ক পরতে বলা হলে তিনি অস্বীকৃতি জানান। এর পরই তাঁকে ফ্লাইট থেকে নামিয়ে দেওয়া হয়।

ভিডিওতে দেখা যায় ফ্লাইট এটেনডেন্স এসে ওই যাত্রীকে বলছেন, ‘ম্যাম, ফ্লাইটের পুরো সময়টাতে আপনাকে মাস্ক পরতে হবে। আর আপনি যদি তা না করেন তবে আপনাকে ফ্লাইট থেকে সরিয়ে দেওয়া হবে।’

এর পরও মাস্ক না পরায় এয়ারলাইনসের এক নিরাপত্তাকর্মী এসে তাঁকে নামিয়ে দেন। এ সময় অন্য যাত্রীরা হাততালি দেন এবং উল্লাস প্রকাশ করেন।

এক বিবৃতিতে ফ্রন্টিয়ারের এক মুখপাত্র জানান, তাঁদের ফ্লাইটে ভ্রমণের জন্য যাত্রীদের মুখে মাস্ক থাকা শর্ত। রিজার্ভেশন এবং চেক-ইনের সময় বিষয়টি যাত্রীদের ভালোভাবে ব্যাখ্যা করা হয়।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : নিউজ ডেস্ক