বিস্তারিত

প্রয়োজন ছাড়া ঘোরাঘুরি করায় শাস্তি

ছবি : সংগ্রহকৃত

বরগুনায় সরকারের নির্দেশনা অমান্য করে বিনা প্রয়োজনে বাসার বাইরে বেরিয়েছিলেন তারা। বিনা প্রয়োজনে বাজারে ঘোরাঘুরি করায় দুই শতাধিক ব্যক্তিকে রাস্তায় বসিয়ে রেখে ব্যতিক্রমভাবে শাস্তি দেওয়া হয়েছে।

শুক্রবার সকাল ১০টার দিকে বরগুনা বাজারে অভিযান চালিয়ে তাদের আটক করে পুলিশ। এরপর বাজারে আসার যথাযথ কারণ জানাতে না পারায় তাদের বরগুনার সদর রোডে বসিয়ে রাখা হয়।

বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার বলেন, গতকালই পুরো বাংলাদেশকে করোনাভাইরাসের সংক্রমণের জন্য ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। ইতিমধ্যেই বরগুনায় পাঁচজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বেশকিছু দিন ধরেই সাধারণ মানুষকে অহেতুক চলাফেরা থেকে বিরত থাকার জন্য অনুরোধ জানানো হচ্ছে। কিন্তু মানুষ তাতে কর্ণপাত করছে না।

বরগুনা বাজারে মানুষের জনসমাগম এড়িয়ে চলার জন্য মাছ বাজার এবং কাঁচাবাজার বরগুনা জিলা স্কুলের সুবিশাল মাঠে স্থানান্তরিত করা হয়েছে। এছাড়া শুক্রবার শহরের অধিকাংশ দোকানপাট বন্ধ ছিল। কিছু ব্যক্তি সব ধরনের নির্দেশনা উপেক্ষা করে বাজারে এসে অহেতুক ঘোরাঘুরি করছিলেন। তাই তাদের প্রথমে আটক করা হয়। পরে বাজারে আসার যথাযথ কারণ বলতে না পারায় তাদের দুই ঘণ্টা বরগুনা সদর রোডে বসিয়ে রাখা হয়। ভবিষ্যতে তারা খুব জরুরি প্রয়োজন না হলে বাসার বাইরে আসবেন না মর্মে অঙ্গীকার করলে তাদের ছেড়ে দেওয়া হয়।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক