বিস্তারিত

প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধানমন্ত্রী

ছবি : সংগ্রহকৃত

৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ঢাকা সেনানিবাসে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের সদর দপ্তরে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানস্থলে ঘুরে ঘুরে কুশল বিনিময় করেন পিজিআর সদস্যদের সঙ্গে।

প্রধানমন্ত্রী বলেন, ‘আগামীতে বাংলাদেশের মানুষ যদি ভোট দিয়ে ক্ষমতায় আনে তাহলে সরকার গঠন করবো। আর যদি না দেয় তাহলে চিরদিন আপনাদের কথা মনে থাকবে। আপনারা জীবনের ঝুঁকি নিয়ে নিরাপত্তার জন্য দিন রাত, রোদ-বৃষ্টিতে ভিজে যে দায়িত্ব পালন করেছেন, সেটা আমার সবসময় মনে থাকবে।’

রোহিঙ্গা শরণার্থীদের ব্যবস্থাপনায় সশস্ত্র বাহিনীর ভূমিকার প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, ‘পেশাদারিত্ব, আনুগত্য ও শৃঙ্খলা মেনে কাজ করতে হবে পিজিআর সদস্যদের।’

এর আগে, পিজিআর এর প্রয়াত সদস্যদের পরিবারের হাতে আর্থিক অনুদানের চেক হস্তান্তর করা হয়। এ সময় বাহিনীর পক্ষ থেকেও প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা স্মারক তুলে দেন পিজিআর প্রধান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী ডিসেম্বরে অনুষ্ঠেয় সাধারণ নির্বাচনের ভোটে জনগণ চাইলে আওয়ামী লীগ আবারো ক্ষমতায় আসবে। নানা সীমাবদ্ধতা সত্ত্বেও সশস্ত্র বাহিনীর উন্নয়নে সরকার কাজ করছে উল্লেখ করে, পেশাদারিত্ব, আনুগত্য ও শৃঙ্খলার সঙ্গে দায়িত্ব পালন করতে পিজিআর সদস্যদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

সংবাদের ধরন : শিরোনাম নিউজ : নিউজ ডেস্ক