বিস্তারিত

প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করবে শিক্ষকরা

bdnews,bd news,bangla news,bangla newspaper ,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bd news paper,all bangla news paper,all bangla newspaper, prothom-alo, bdnews24.com. ছবি : সংগ্রহকৃত

মাদরাসা বোর্ড কর্তৃক রেজিষ্টেশন প্রাপ্ত সকল স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষকদের জাতীয় স্কেলে বেতনের দাবি আদায়ের লক্ষ্যে টানা ২৩ দিনের মতো আন্দোলন করে আসছে।

গত ১০ ফেব্রয়ারী থেকে ৩ মার্চ বৃহস্পতিবার পর্যন্ত বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার শিক্ষক সতিতির উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবের সামনে লাগাতার অবস্থান ধর্মগট করে। এছাড়াও দাবি আদায়ের লক্ষ্যে আজকে প্রধানমন্ত্রীর নিকট শিক্ষকরা স্মারকলিপি প্রদান করবে।

টানা আন্দোলনে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আলহাজ্ব কাজী রুহুল আমিন চৌধুরী।প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুসলিম নিকাহ্ রেজিষ্ট্রার সমিতির মহাসচিব সাগর আহমেদ শাহীন।

অবস্থান ধর্মঘটে বক্তারা বলেন, যতক্ষণ পর্যন্ত দাবি আদায় না হবে ততক্ষণ পর্যন্ত আন্দোলন চলবে। শিক্ষদের জাতীয় স্কেলের অন্তভুক্ত করতে হবে।

বক্তারা আরো বলেন, ১৯৯৪ সালে একই পরিপত্রে রেজিষ্ট্রার বেসরকারি প্রাইমারী ও স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষদের বেতন ৫০০ টাকা নির্ধারণ ছিল। পরবর্তী বিগত সরকারের সময়ে ধাপে ধাপে বেতন বৃদ্ধি হতে হতে ২০১৩ সালের ৯ জানুয়ারী বর্তমান মহাজোট সরকারের ২৬১৯৩ টি বেসরকারি প্রাইমারী স্কুলে জাতীয়করণ করা হয়। কিন্তু পরিতাপের বিষয় হলো স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার শিক্ষরা বেতন ভাতা না পাওয়ায় মানবেতর জীবন যাপন করছে। তাছাড়া শিক্ষকরা প্রধানমন্ত্রীর ও শিক্ষামন্ত্রীর সুদৃষ্টি দেয়ার অনুরোধ জানান।

সংবাদের ধরন : শিক্ষা নিউজ : স্টাফ রিপোর্টার