বিস্তারিত

প্রথম টি-টোয়েন্টিতে ৪৫ রানে হারে বাংলাদেশ

ছবি : সংগ্রহকৃত

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৪৫ রানে হারে বাংলাদেশ।

আফগানিস্তানের বিপক্ষে লক্ষ্য ১৬৮ রান। এই লক্ষ্যটা খুব একটা বড় বলা যাবে না। শুরুতেই দুই নির্ভরযোগ্য ব্যাটসম্যানকে হারিয়ে বসে বাংলাদেশ। ওপেনার তামিম ইকবাল ও অধিনায়ক সাকিব আল হাসানের উইকেট হারিয়ে শুরুতেই যে চাপে পড়ে যায় বাংলাদেশ, শেষ পর্যন্ত তা আর কাটিয়ে উঠতে পারেনি। আফগানদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১২২ রানে অলআউট হয়ে যায় তারা।

দলের প্রয়োজন মুহূর্তে সবচেয়ে বেশি হতাশ করেছেন সাব্বির রহমান। তিনি ফিরে যান প্রথম বলেই রশিদ খানের শিকার হয়ে। এরপর মাহমুদউল্লাহ ও মোসাদ্দেক হোসেন সৈকত ষষ্ঠ উইকেট জুটিতে চেষ্টা করেছিলেন, সৈকত দ্রুত ফিরে যান (১৪)।

এর পর মাহমুদউল্লাহ একা একপাশ আগলে রেখেছিলেন, কিন্তু দলের ইনিংসটাকে টেনে নিয়ে যেতে পারেননি খুব বেশিদূর। ২৫ বলে ২৯ রান করে সাজঘরে ফিরে যান এই অভিজ্ঞ ব্যাটসম্যান।

রাশিদ খান ও শাপুর জাদরান তিনটি করে উইকেট নিয়েই মূলত বাংলাদেশের ব্যাটিংয়ের কোমরটা ভেঙে দেন। মোহ্ম্মদ নবি নেন দুই উইকেট।

ভারতের দেরাদুনের রাজীব গান্ধী স্টেডিয়ামে টস জিতে বোলিং বেছে নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। তাদের শুরুটা ছিল দুর্দান্ত। মাঝে কিছুটা খেই হারিয়ে ফেললেও শেষ পাঁচ ওভারে ৭১ রান তুলে চ্যালেঞ্জিং পুঁজি গড়ে আফগানরা, ১৬৭ রান।

 

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক