বিস্তারিত

প্যারিস থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

ছবি : সংগ্রহকৃত

তিনদিনের সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্যারিসে ওয়ান প্লানেট শীর্ষ সম্মেলনে যোগদান করেছিলেন তিনি।

প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীদের বহনকারী এমিরেটস এয়ারলাইনসের ফ্লাইটটি আজ বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যা ৫টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ওয়ান প্লানেট শীর্ষ সম্মেলনে যোগ দিতে গত সোমবার ফ্রান্সে যান প্রধানমন্ত্রী।

ঢাকায় ফেরার পথে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে প্রায় সাড়ে তিন ঘণ্টা যাত্রাবিরতি করেন প্রধানমন্ত্রী। এর আগে বুধবার ফ্রান্সের স্থানীয় সময় রাত ৯টা ৩৫ মিনিটে (বাংলাদেশের সময় ২টা ৩৫) প্রধানমন্ত্রী চার্লস দ্য গল বিমানবন্দর থেকে ঢাকার পথে দুবাইয়ের উদ্দেশে রওনা হন।
ফ্রান্সে বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্যারিসে অনুষ্ঠিত ওয়ান প্লানেট সামিটের সহ-আয়োজক ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাকরোঁ, জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস এবং বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিমের আমন্ত্রণে এই সামিটে যোগ দেন। মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী প্যারিসের শহরতলি ইল সেঁগুই দ্বীপের সংগীত ও পারফর্মিং আর্ট সেন্টার লা সেইন মিউজিকাল-এ ওয়ান প্লানেট শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হয়। এই সম্মেলনে ১০০টি দেশের নেতৃবৃন্দ, বেসরকারি সংস্থা, ফাউন্ডেশন এবং সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ প্রায় দুই হাজার প্রতিনিধি অংশগ্রহণ করেন।

 

সংবাদের ধরন : শিরোনাম নিউজ : নিউজ ডেস্ক