বিস্তারিত

পেরুর ঐতিহাসিক জয়, বিদায় ব্রাজিলের

ছবি : সংগ্রহকৃত

কোপা আমেরিকায় ৫ বারের চ্যাম্পিয়ন ব্রাজিলকে হারিয়ে দিয়েছে অখ্যাত পেরু। সোমবার যুক্তরাষ্ট্রের ম্যাসুচুটসে অনুষ্ঠিত কোপা আমেরিকার ম্যাচে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে দিয়েছে পেরু। ৭৫ মিনিটে মারিও রুইডিয়া মিসটিচ গোলটি করেছেন।
এই পরাজয়ের ফলে টুর্নামেন্ট থেকে বিদায় নিল ব্রাজিল। অথচ কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করার জন্য এই ম্যাচে তাদের জয় বেশ দরকার ছিল। অবশ্য ড্র হলেও তাদের কোয়ার্টারে ওঠার সম্ভাবনা ছিল। এর আগে ইকুয়েডরের সাথে তারা ড্র করেছিল। তবে হাইতিকে বেশ সহজেই হারিয়েছিল তারা।
এই গোলটি নিয়ে অবশ্য নাটকীয় ঘটনা ঘটে গেছে। ব্রাজিলের জালে বল ঢুকিয়ে জয়ের আনন্দে মত্ত ছিল পেরু। রেফারিও বাঁশি বাজিয়েছিলেন। পেরু মনে করেছিল, তারা ৫ বারের বিশ্বচ্যাম্পিয়ন দলটির বিরুদ্ধে ঐতিহাসিক জয় পেতে যাচ্ছে। কিন্তু না। পরক্ষণে গোলটি বাতিল হলো। ব্রাজিলের আবেদনের পর হ্যান্ডবলের অজুহাতে গোলটি বাতিল করা হয়। কিন্তু এর পর ব্যাপক আলোচনার পর গোলটির বৈধতা দেয়া হয়। এই গোলটিই হয় ম্যাচের ভাগ্য নির্ধারণকারী।
এই গোলের পরপরই পুরোপুরি রক্ষণাত্মক অবস্থানে চলে যায় পেরু। আর নেইমারবিহীন ব্রাজিল সর্বাত্মক আক্রমণ চালিয়েও সুবিধা করতে পারেনি।

সংবাদের ধরন : Uncategorized নিউজ : স্টাফ রিপোর্টার