বিস্তারিত

পেঁয়াজের দাম লাগামহীনভাবে বাড়ছে

ছবি : সংগ্রহকৃত

bd news,bdnews,bdnews24,bdnews24 bangla,bd news 24,bangla news,bangla,bangla news paper,all bangla newspaper,bangladesh newspapers,all bangla newspaper,bangla news paper,bangladesh newspapers,all bangla newspapers,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers,bdnews,bangla news,bangla newspaper,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers

পেঁয়াজের দাম লাগামহীনভাবে বাড়ছে। খুচরা বাজারে প্রতি কেজিতে পেঁয়াজের দাম বেড়েছে ২০ থেকে ৩০ টাকা। আর মিনিকেট চাল প্রতি কেজিতে বেড়েছে এক থেকে দুই টাকা। তবে স্বস্তি ডিমের বাজারে। আর শীতের সবজির দামও কমতির দিকে।

প্রায় দুই মাস ধরে পেঁয়াজের বাজারে সরবরাহ কম থাকায় দেশীয় পেঁয়াজের দাম বেড়েই চলছে। তবে সামনে ক্ষেত থেকে পেঁয়াজ উঠলে দাম কিছুটা কমবে বলে মনে করছেন ব্যবসায়ীরা।

পেঁয়াজ ব্যবসায়ীরা বলছেন, ভারতের পেঁয়াজ সেই দেশেই দাম বেশি। দেশি পেঁয়াজের মৌসুম শেষ। কয়েক মাস ধরে চালের বাজার ছিল অস্থির। সরকার চালের বাজার নিয়ন্ত্রণ করার পর কিছুটা দাম কমলেও বাড়তি দামই গুনতে হচ্ছে ভোক্তাদের। মিনিকেট চাল প্রতি কেজিতে বেড়েছে এক থেকে দুই টাকা।

আমিষ ও পুষ্টির চাহিদা মেটাতে কিছুটা স্বস্তি ডিমের বাজারে। সরবরাহ বেশি থাকায় ফার্মের মুরগির ডিমের দাম কমেছে। তবে লোকসানের মুখে পড়ছে খামারিরা। সম্প্রতি বন্যা ও সরবরাহ কম থাকায় হাঁস ও মুরগির দাম বাড়তি।

শীতের মৌসুমে সবজির বাজার ভরপুর। বন্যার পর ব্যাপক ফলন হওয়ায় চাহিদার তুলনায় সরবরাহ রয়েছে বেশি। ফলে দাম স্থিতিশীল।

সংবাদের ধরন : ব্যাবসা-বাণিজ্য নিউজ : নিউজ ডেস্ক