বিস্তারিত

পুরো সিলেট অন্ধকারে

ছবি : সংগ্রহকৃত

সিলেটের কুমারগাঁও বিদ্যুৎকেন্দ্রে আগুন লাগার পর ২৭ ঘণ্টা পার হয়ে গেছে। কুমারগাঁওয়ে বাংলাদেশ পাওয়ার গ্রিড ১৩২/৩৩ কেভি বিদ্যুৎ সরবরাহ উপকেন্দ্রে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ২৭ ঘণ্টা ধরে বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছে সিলেট মহানগর ও এর আশপাশের এলাকা। পাওয়ার ট্রান্সফরমার মেরামতে বিরামহীন কাজ করে যাচ্ছেন বিদ্যুৎ বিভাগের প্রায় ২০০ কর্মী। মেরামত কাজের তদারকি করছেন বেশ কয়েকজন প্রকৌশলী।

প্রকৌশলীরা জানিয়েছে, আজ বুধবার বিকেলের দিকে ডিভিশন-১ ও ডিভিশন-২-এর আওতাধীন নগরীর এলাকাগুলোতে বিদ্যুৎ সাময়িক সরবরাহ করা হতে পারে। এ ছাড়া একটি ট্রান্সফরমার গাজীপুরের টঙ্গী থেকে ট্রাকে করে পাঠানো হয়েছে।

ট্রান্সফরমার সিলেটে এসে পৌঁছালে সংস্কারকাজ পুরোপুরি শেষ করতে দুই থেকে তিন দিন লেগে যেতে পারে বলে জানিয়েছেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী (বিক্রয় ও বিতরণ) মোকাম্মেল হোসেন।

বিদ্যুৎকর্মীরা দিনরাত কাজ করে যাচ্ছেন। যত দ্রুত সম্ভব বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক করার চেষ্টা চলছে। বিদ্যুতের গ্রাহকদের ধৈর্য ধরার আহ্বান জানান।

গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে সিলেটের কুমারগাঁওয়ে ১৩২/৩৩ কেভি বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। দমকল বাহিনীর সাতটি ইউনিট এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে বিদ্যুৎহীন অবস্থায় ভোগান্তির মধ্যে পড়েছে নগরবাসী। বিদ্যুৎ না থাকায় কাজকর্ম প্রায় স্থবির হয়ে গেছে। জেনারেটর দিয়ে অনেকে কাজকর্ম করার চেষ্টা করছে বলে জানায়। পানি তুলতে না পারায় অনেকে পুকুরের পানি ব্যবহার করতে বাধ্য হচ্ছেন। হাসপাতালে সেবার কাজও ব্যাহত হচ্ছে।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক