বিস্তারিত

পুতিনের বিপক্ষে প্রার্থী হওয়ার ঘোষণা রুশ পর্নোস্টারের

ছবি : সংগ্রহকৃত

রাশিয়ার আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ভ্লাদিমির পুতিনের বিরুদ্ধে প্রার্থী হওয়ার কথা ঘোষণা দিয়েছেন এলিনা বেরকোভা নামে দেশটির সাবেক এক পর্নোস্টার, যিনি এর আগে সোচির মেয়র পদে প্রার্থী হয়েছিলেন। উত্তর-পশ্চিম রাশিয়া মুরমানস্কের বাসিন্দা এলিনা ২ সন্তানের জননী।
সম্প্রতি ইন্সটাগ্রামে ভিডিও পোস্ট করে নিজের এই আগামী পরিকল্পনার কথা জানান তিনি।

৩২ বছরের এলিনার আগেও তিনজন নারী রুশ প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়েছেন। এলিনা জানিয়েছেন, এখন প্রেসিডেন্ট নির্বাচনে অনেক নারীই অংশ নেন। তাদের অনুপ্রেরণায় তিনি প্রার্থী হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

হার্ভে ওয়েইনস্টেইনের (হলিউডে যৌন কেলেঙ্কারিতে অভিযুক্ত) লোকেদের কীর্তি নিয়ে বীতশ্রদ্ধ এলিনা যৌন নিগ্রহের জন্য মৃত্যুদণ্ডের মতো কঠিন শাস্তির ব্যবস্থা করতে চান। তিনি বলেছেন, পুরুষদের বিবাহবিচ্ছেদ তিনি প্রায় অসম্ভব করে তুলবেন এবং স্কুলে যৌনশিক্ষা চালু করবেন। শুধু তাই নয়, ৪০ সেন্টিমিটারের বেশি লম্বা স্কার্ট পরাটা অপরাধ বলে গণ্য করা হবে বলেও তিনি জানিয়েছেন।

এর আগে, ভ্লাদিমির পুতিনের বিরুদ্ধে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দেন রাশিয়ার মডেল, অভিনেত্রী ও টিভি উপস্থাপক কেসেনিয়া। তিনি রুশ প্লেবয় সাময়িকীর প্রচ্ছদকন্যা ও একাধারে সাংবাদিকও।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : নিউজ ডেস্ক