বিস্তারিত

পিপিই পরে ছদ্মবেশে ডাকাত চক্র

ছবি : সংগ্রহকৃত

করোনা পরিস্থিতিতে সারাদেশে ছদ্মবেশী ডাকাত চক্র সক্রিয় হয়েছে। ইতিমধ্যে অভিনব কায়দায় কয়েকটি ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

ঢাকার মোহাম্মদপুর ও খিলগাঁওয়ের দুটি ওষুধের দোকানে ডাকাতির ঘটনা অন্যতম। এই দুটি দোকানে ডাকাতরা মুখে মাস্ক পরে ডাকাতি করেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে কদিন ধরে পিপিই পরে স্বাস্থ্যকর্মী ও আইন শৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে ডাকাতির চেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে। এরপর থেকে মানুষের মধ্য আতঙ্ক বিরাজ করছে। অভিযোগ একেবারে উড়িয়ে দিচ্ছে না আইন শৃঙ্খলা বাহিনী। কিছু কিছু ক্ষেত্রে এ ধরনের আলামত পেয়ে সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে যেসকল অভিযোগ উঠেছে টাঙ্গাইল, সাভার, গুলশান, ধানমন্ডি ও ঢাকা জেলা পুলিশের আওতাধীন এলাকায় পিপিই পরে ডাকাতরা বিভিন্ন বাসায় প্রবেশের চেষ্টা করেছে বলে জানা গেছে। ডাকাতরা করোনা রোগীর তথ্য ও নমুনা সংগ্রহের অজুহাত দিয়ে ডাকাতির চেষ্টা করেছে। কোন কোন ক্ষেত্রে দুর্বৃত্তরা নিজেদেরকে পুলিশ সদস্যও পরিচয় দিতে পারে।

স্বাস্থ্যকর্মী বা অন্য কোন পরিচয়ে আসা লোকজন নিয়ে সন্দেহ হলে পুলিশে খবর দেওয়ার পরামর্শ দিয়েছেন।

করোনাভাইরাস সংক্রমণ থেকে রক্ষা পেতে এখন মানুষ ঘরবন্দি। এ অবস্থায় অপরাধীরা তাদের কৌশল পরিবর্তন করতে পারে। তারা ছদ্মবেশে বাসা-বাড়িতে ঢুকে চুরি, ডাকাতি ও লুটপাট চালাতে পারে। এজন্য নগরবাসীকে আগাম সতর্ক করা হয়েছে।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক